ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

রূপগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ভুয়া সমন্বয়ক আটক
প্রকাশ: সোমবার, ১২ আগস্ট, ২০২৪, ১১:০৪ পিএম  (ভিজিট : ২৪২)
রূপগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক দাবি করা আনিসুর রহমান নামে এক ব্যক্তিকে আটক করে রূপগঞ্জ উপজেলা কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সীমন সরকারের কাছে সোপর্দ করে শিক্ষার্থীরা। পরে দায় স্বীকার করে মুচলেকা দিলে তার পরিবারের জিম্মায় তাকে ছেড়ে দেয়া হয়। 

সোমবার (১২ আগস্ট) দুপুরে উপজেলার ভুলতা স্কুল এন্ড কলেজ থেকে তাকে আটক করা হয়। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও রূপগঞ্জের ভোলাবো ইউনিয়নের চারিতাল্লুক গ্রামের বাসিন্দা।

জানা যায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় রূপগঞ্জের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপজেলার বিভিন্ন এলাকায় সক্রিয় অংশগ্রহণ করলেও আটক ব্যক্তি কোনো কর্মসূচিতে উপস্থিত ছিলেন না। অন্তর্বর্তীকালীন সরকার গঠনের পর তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন পরিষদ- রূপগঞ্জের ১০৯ সদস্যর কমিটি গঠন করে নিজেকে আহবায়ক হিসেবে ঘোষণা দেন।

গতকাল তিনি ও তার কমিটির লোকজন রূপগঞ্জ থানা, এসিল্যান্ড ও উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। পাশাপাশি রূপগঞ্জের অপরাধ প্রবণ এলাকা চনপাড়া বস্তিও পরিদর্শন করেন। 

সোমবার (১২ আগস্ট) দুপুর ১২টার দিকে রূপগঞ্জের শিক্ষার্থীরা সড়কে ট্রাফিক ব্যবস্থাপনা, দেয়ালে গ্রাফিতি, পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মকাণ্ড চলাকালে তিনি মোটরসাইকেলে এসে ওই ছাত্রদের নেতা দাবি করেন। এতে ক্ষিপ্ত হয়ে ভুলতা স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীসহ আশপাশের শিক্ষার্থীরা তাকে আটক করে। পরে তারা তাকে নির্বাহী ম্যাজিস্ট্রেট সিমন সরকারের কাছে সোপর্দ করেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান মাহমুদ রাছেল জানান, আটক আনিছুর রহমান তার দায় স্বীকার করে ভবিষ্যতে আর এধরনের কোন অন্যায় কাজে জড়িত হবে না বলে মুচলেখা দেয়। পরে তাকে তার পরিবারের জিম্মায় ছেড়ে দেয়া হয়।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন   ভুয়া সমন্বয়ক আটক   রূপগঞ্জ-নারায়ণগঞ্জ  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close