ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

সীমানা বিরোধে প্রতিপক্ষের হাতে ছেলে নিহত, বাবা আহত
প্রকাশ: সোমবার, ১২ আগস্ট, ২০২৪, ৭:৪৯ পিএম  (ভিজিট : ১৮৬)
নিহত যুবক জামাল উদ্দিন। ফাইল ছবি

নিহত যুবক জামাল উদ্দিন। ফাইল ছবি

নাইক্ষ্যংছড়ির ঘুমধুমে বসতভিটার জায়গা প্রতিপক্ষরা দখল করে ঘেরা বেড়া দিয়েছে, তা দেখতে গিয়ে প্রতিপক্ষের হাতে লাশ হয়েছে এক যুবক। ওই যুবককে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করেছে। আর আহত হয়েছে নিহতের বাবা। সোমবার (১২ আগস্ট) রাত একটার দিকে ঘুমধুম ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের জলপাইতলীতে এ ঘটনা ঘটেছে।

নিহত যুবক জামাল উদ্দিন (২৭) ওই এলাকার আবুল কালাম প্রকাশ কলিমের ছেলে। জামাল উদ্দিনের স্ত্রী ও এক কন্যা সন্তান রয়েছে। স্ত্রী বর্তমানেও সন্তান সম্ভাবা বলে জানা গেছে।

স্থানীয় প্রত্যক্ষদর্শী এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, জলপাইতলী এলাকার আবদুল হাকিম এবং শাহকামালের পরিবারের সাথে আবুল কালাম কলিমের বসতভিটির সীমানা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ নিয়ে একাধিকবার উভয় পক্ষের মধ্যে বাকবিতণ্ডাও হয়েছিল। এর জেরে গতকাল (রোববার) দিনের বেলায় আবুল কালাম কলিমের বসতভিটার জায়গার অংশে আবদুল হাকিমের পরিবার ঘেরাবেড়া ও সীমানা খুঁটি স্থাপন করে।

এদিকে রাতে আবুল কালাম কলিমের ছেলে জামাল উদ্দিন বাড়িতে ফিরলে বাবা-মা, স্ত্রী তাদের জায়গা দখল করে সীমানা খুঁটি স্থাপন ও ঘেরাবেড়া দেওয়ার কথা জানান ছেলেকে। এ কথা শোনে জামাল উদ্দিন তাদের দখল করা বসতভিটার অংশ দেখতে রাত সাড়ে ১২টার দিকে ঘটনাস্থলে যান। ওই সময় পূর্ব থেকেই উৎপেতে থাকা আবদুল হাকিম, তার ছেলে আফলাতুন কায়সার, শাহকামাল, তার ছেলে শিমু ও রবি কোন কিছু বুঝে উঠার আগেই জামাল উদ্দিনকে এলোপাতাড়ি কুপিয়ে রক্তাক্ত জখম করেন। জামাল উদ্দিনের সোর চিৎকারে তার বাবা আবুল কালাম কলিম এগিয়ে গেলে তাকেও বেধম পিঠিয়ে রক্তাক্ত জখম করেন প্রতিপক্ষরা। ওই সময় স্থানীয় প্রতিবেশী লোকজন এগিয়ে গেলে প্রতিপক্ষের লোকজন পালিয়ে যায়। বাবা-ছেলেকে গুরুতর জখমাবস্থায় উদ্ধার করে উখিয়ার কুতুপালং এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জামাল উদ্দিনকে মৃত ঘোষণা করেন।

নিহতের স্বজন মাওলানা এনামুল হক ও মো. ছৈয়দুল জানান, জামাল উদ্দিন ও তার বাবা কলিমকে আবদুল হাকিম তার ছেলে আফলাতুন কায়সার, শাহকামাল, তার ছেলে শিমু ও রবি সহ ১০/১২ জন লোক কুপিয়েছে। এতে জামাল উদ্দিন মারা গেছে। কলিমও গুরুতর আহত হয়েছে।

স্থানীয়দের মারফতে খবর পেয়ে ঘুমধুম পুলিশ তদন্ত কেন্দ্রের একটি দল ঘটনাস্থলে যান। নিহতের সুরতহাল প্রতিবেদন তৈরি করেন এবং ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়। এমন তথ্য নিশ্চিত করেছেন ঘুমধুম পুলিশ তদন্ত কেন্দ্রের সহকারী পুলিশ পরিদর্শক (এসআই) পাবেল মল্লিক।

নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবদুল মান্নান বলেন, ঘুমধুমে জায়গা-জমি বিরোধের জেরে একজন নিহত হয়েছে। এবং নিহতের বাবা আহত হয়েছে। ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। নিহতের লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। ঘটনায় জড়িত ঘাতকদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে। এ সংক্রান্তে মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  সীমানা বিরোধ-প্রতিপক্ষের হামলা   হতাহত-নিহত   নাইক্ষ‌্যংছড়ি-বান্দরবান  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close