ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

আন্তর্জাতিক ট্রাইব্যুনালে শেখ হাসিনার বিচার দাবি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের
প্রকাশ: সোমবার, ১২ আগস্ট, ২০২৪, ৬:১৮ পিএম  (ভিজিট : ৪০০)
কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থী-জনতার হত্যায় জড়িত থাকার অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে মামলা দায়ের করার মাধ্যমে বিচার নিশ্চিতের দাবি জানিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। 

সোমবার(১২ আগস্ট) বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে শেখ হাসিনার বিচার দাবি ও ক্যাম্পাসে দখলদারিত্বের ছাত্র রাজনীতি বন্ধের দাবিতে সমাবেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ এই দাবি জানান। 

হাসনাত আবদুল্লাহ বলেন,আমরা উপদেষ্টাদেরকে মনে করিয়ে দিতে চাই –ছাত্র জনতার গণঅভ্যুত্থানের মাধ্যমে আপনারা উপদেষ্টা হয়েছেন। আপনারা বক্তব্য দেয়ার আগে ৫ আগস্টের গণভবনের চিত্র মনে রাখবেন। খুনিদের পূনর্বাসনের বিষয়ে সতর্ক করে দিতে চাই, আমরা যেভাবে স্বৈরাচারকে ক্ষমতা থেকে নামিয়েছি—ঠিক একইভাবে স্বৈরাচারের পুনর্বাসনের চেষ্টাকারীদেরও নামাতে সময় লাগবে না। 

এসময় তিনি আরও বলেন,গণমাধ্যমের সাথে আমাদের সৌহার্দপূর্ণ সম্পর্ক রয়েছে, ছিলো এবং থাকবে। এই অভ্যুত্থানের গণমাধ্যমেরও উল্লেখযোগ্য অবদান রয়েছে। কিন্তু কিছু গণমাধ্যম হাসিনাকে পূর্নবাসন করতে চায়। ছাত্র জনতা তাকে কোনোভাবেই হতে দেবে না।  আমাদের মূল দাবি হাসিনাকে প্রধান আসামি করে আন্তর্জাতিক ট্রাইবুনালের মামলা দায়ের করে বিচার নিশ্চিত করতে হবে। 

আন্দোলনের আরেক সমন্বয়ক সারজিস আলম বলেন,আমরা আজকে আপনাদের কিছু বিষয়ে সতর্ক করতে এসেছি। আমরা ৫ আগস্ট দেশ থেকে স্বৈরাচার তাড়ানোর পর ৬ তারিখ থেকে কিছু কুচক্রী মহল ক্যু করার চেষ্টা করছিলো। আমরা ছাত্র জানতা তা দমন করি। সর্বশেষ বিচার বিভাগীয় ক্যু করার চেষ্টা করলে আপনাদের অক্লান্ত পরিশ্রমে তা রুখে দিতে সক্ষম হয়েছি৷  আমাদের বিপ্লবকে নস্যাৎ করতে এখনো একটি মহল ক্যু করার ষড়যন্ত্র করছে। আমরা ছাত্র জনতা তাদের পরিকল্পনা সফল হতে দেবো না। 

সমাবেশে গণতান্ত্রিক ছাত্রশক্তির আহবায়ক ও ডাকসুর সাবেক সমাজসেবা বিষয়ক সম্পাদক আখতার হোসেন বলেন,আমরা সর্বশক্তি দিয়ে হাসিনার সকল ষড়যন্ত্র কে রুখে দিবো। আওয়ামীলীগ পরাজিত শক্তি নানান কুটকৌশল আঁকছে, আমরা ছাত্র-জনতা কোনোভাবে ১৫ আগস্টের ক্যু করার পরিকল্পনা সফল হতে দিবো না।

সময়ের আলো/এম




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close