ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

অবিলম্বে স্বশরীরে ক্লাস-পরীক্ষা চালুর দাবি জবি সাদা দলের
প্রকাশ: রবিবার, ১১ আগস্ট, ২০২৪, ৩:০৮ পিএম  (ভিজিট : ১৮৬)
অবিলম্বে স্বশরীরে ক্লাস-পরীক্ষা চালু, আহত শিক্ষার্থী সাজিদকে ২৪ ঘণ্টার মধ্যে বিদেশে চিকিৎসার দাবি জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল।

রোববার (১১ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের শিক্ষক লাউঞ্চে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান বিএনপিপন্থী এই শিক্ষক সংগঠনের নেতারা। এ সময় জবির প্রধান সমন্বয়ক নূর নবীকে যারা অমানুষিক নির্যাতন করেছে এবং তার আটকের সাথে যারা জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্ত্রীর দাবি করেন তারা।

সাদা দলের সভাপতি অধ্যাপক ড. মোশাররফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন সংগঠনের সাধারণ অধ্যাপক ড. মো. রইছ উদ্দীন।

লিখিত বক্তব্যে রইছ উদ্দীন বলেন, আন্দোলনকারী শিক্ষার্থী এবং একাডেমিক কাউন্সিলে আলোচনা ছাড়া অনলাইন ক্লাস চালুর সিদ্ধান্ত শিক্ষার্থীদের ক্ষোভকে আরও বহুগুণে বৃদ্ধি করেছে। আমরা অবিলম্বে স্বশরীরে ক্লাস ও পরীক্ষাসহ সকল একাডেমিক কার্যক্রম চালু করার প্রয়োজনীয়তা অনুধাবন করছি। যেসব শিক্ষক আন্দোলনকারী শিক্ষার্থীদের বিএনপি-জামাত ও জঙ্গি আখ্যা দিয়ে দমনের চেষ্টা করেছে তাদের পরিচয় প্রকাশ করারও দাবি জানান তিনি।

তিনি বলেন, সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন আমাদের হিসাববিজ্ঞান বিভাগের ছাত্র সাজিদের অবস্থা খুবই সংকটাপন্ন। আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণের দাবি জানাচ্ছি। ছাত্র আন্দোলনে শাহাদত বরণকারী গণিত বিভাগের ছাত্র আহসান হাবিব তামিমের নামে বিশ্ববিদ্যালয়ের একটি স্থাপনার নামকরণ এবং তার পরিবার থেকে একজনকে বিশ্ববিদ্যালয়ে চাকরি প্রদানের দাবি জানাচ্ছি। গত ৯ আগস্ট শিক্ষক সমিতির দেয়া বিবৃতিতে ছাত্র জনতার মুক্তির আন্দোলনকে সহিংসতা নামে আখ্যা দেয়ার তীব্র নিন্দা জানাচ্ছি ও বিবৃতি প্রত্যাহারের আহবান জানাচ্ছি।

তিনি আরও বলেন, এ আন্দোলনে ছাত্ররাই যেহেতু মুখ্য ভূমিকা পালন করেছে, তাই ছাত্রদের মতামতকে সর্বক্ষেত্রে গুরুত্ব দিতে হবে। এ ক্ষেত্রে ছাত্রনেতাবৃন্দকে সকল বিতর্কের ঊর্ধ্বে উঠে কাজ করার এবং স্বৈরাচারের দোসরদের ব্যাপারে সর্বদা সজাগ থাকার আহবান জানাচ্ছি। যেসব শিক্ষক ছাত্র জনতার এই আন্দোলনকে প্রশ্নবিদ্ধ ও তাদের স্বেচ্ছাসেবী কার্যক্রমকে উপহাস করছে, তাদের বিষয়ে সকলকে সতর্ক থাকতে হবে। জবির বেদখল থাকা ১৩ টি উদ্ধারে শিক্ষক শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ কর্মসূচী গ্রহণের আহ্বান জানান অধ্যাপক রইছ উদ্দীন।


সময়ের আলো/এএ/




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close