ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

কচুয়ায় সড়কে যানজট রোধে ও বাজার মনিটরিং নিয়ন্ত্রণে স্কাউট সদস্যরা
প্রকাশ: শনিবার, ১০ আগস্ট, ২০২৪, ৮:২৫ পিএম  (ভিজিট : ২১২)
চাঁদপুরের কচুয়া থানা পাহারা, সড়কে মোড়ে মোড়ে যানজট ও বিশৃঙ্খলা রোধ এব বাজার মনিটরিং নিয়ন্ত্রণে কাজ করতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্কাউট সদস্যরা। বৃষ্টি উপেক্ষা করেই কচুয়া থানা পুলিশের নিরাপত্তা ও যানজট নিরসনে দায়িত্ব পালনে রাস্তায় নেমেছেন স্কাউট সদস্যরা। 

গত ৬ আগস্ট থেকে কচুয়া বাজার, রহিমানগর, পালাখাল ও সাচার বাজারের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অবস্থান নিয়ে ট্রাফিক আইন মেনে চলার ব্যাপারে মানুষকে সচেতন করার পাশাপাশি যানজট নিরসন কার্যক্রম পরিচালনা করেন স্কাউট শিক্ষার্থীরা। 

এছাড়াও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বিভিন্ন স্থানে বাজার মনিটরিং করছেন তারা। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বাজার মনিটরিং ও সরকারি-সেবরকারি স্থাপনা পরিস্কার করেছেন স্কাউট শিক্ষার্থীরা।

কচুয়া আদর্শ ওপেন স্কাউট গ্রুপের উদ্যোগে কচুয়া বঙ্গবন্ধু সরকারি কলেজ রোভার স্কাউট গ্রুপ, চাঁদপুর এমএ খালেক মেমোরিয়াল স্কুল এন্ড কলেজ, কচুয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, চাঁদপুর পলিটেকনিক ইনস্টিটিউট, সানরাইজ ওপেন স্কাউট গ্রুপ ও কচুয়া ক্যামব্রিয়ান স্কুল স্কাউট গ্রুপের সদস্যরা দায়িত্ব পালন করেন।

কচুয়া আদর্শ ওপেন স্কাউট গ্রুপের ইউনিট লিডার বিনয় সরকার ও চাঁদপুর এমএ খালেক মেমোরিয়াল স্কুল এন্ড কলেজ রোভার স্কাউট গ্রুপের ইউনিট লিডার মেহেদী হাসান সাইফুল বলেন, যেহেতু থানা ও ট্রাফিক পুলিশ কর্মবিরতিতে আছে, সেজন্য আমরা যানজট নিরসনে কাজ করছি। পাশাপাশি সড়কে নিয়ম মেনে চলতে মানুষকে সচেতন করছি। তাছাড়া উপজেলার গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থান করে আমরা যানজট নিরসন করছি। এতে কিছুটা হলেও মানুষের ভোগান্তি কমেছে। স্কাউট শিক্ষার্থীরা দায়িত্ব পালন করায় সাধারণ মানুষও খুশি বলেও জানান তারা।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close