ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ধামইরহাটে মোমবাতি জ্বালিয়ে কোটা আন্দোলনে শহীদদের স্মরণ করল ছাত্ররা
প্রকাশ: শনিবার, ১০ আগস্ট, ২০২৪, ১০:৩৬ এএম  (ভিজিট : ৫৪৪)
নওগাঁর ধামইরহাটে বৈষম্য বিরোধী কোটা আন্দোলনের শিক্ষার্থীদের আয়োজনে মোমবাতি জ্বালিয়ে ও শপথ গ্রহণের মাধ্যমে বৈষম্য বিরোধী কোটা আন্দোলনে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানায় শিক্ষার্থীরা। 

শুক্রবার (৯ আগস্ট) রাত আটটার সময় ধামইরহাট বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের নেতৃত্বে উপজেলা পরিষদ শহীদ বেদীতে মোমবাতি জ্বালিয়ে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এরপর দেশাত্মবোধক গান ও শপথের মাধ্যমে আবু সাঈদসহ শহীদ সকল শিক্ষার্থীদের প্রতি গভীর শ্রদ্ধা জানানো হয়। এবং বাংলাদেশকে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে আগাছা মুক্ত করার শপথ নেয় শিক্ষার্থীরা।

এর আগে বিকেলে ধামইরহাট এম এম সরকারি ডিগ্রী কলেজ চত্বর থেকে শিক্ষার্থীরা একত্রিত হয়ে আমইতাড়া এবং পূর্ব বাজার ব্রিজের উপরে জনসচেতনতার জন্য ঝাড়ু দিয়ে ময়লা পরিষ্কার করে শিক্ষার্থীরা। এরপর রংয়ের তুলিতে ‘মেধার জয় আমার জয়, ৭১ দেখিনি ২৪ দেখেছি, স্বাধীনতা এনেছি সংস্কার ও আনবো, হেলমেট পড়ুন ট্রাফিক আইন মেনে চলুন, বল বীর চির উন্নত মম শির’সহ বিভিন্ন স্লোগান লেখা হয়।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী মিনহাজ বলেন, 'কোটা আন্দোলনের মাধ্যমে স্বৈরাচারী সরকারের পতন ঘটিয়ে দেশকে স্বাধীন করা হয়েছে। সকল বীর শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এ স্বাধীনতাকে রক্ষায় আমরা আজ শপথ নিয়েছি।'

অপর শিক্ষার্থী তানিমা অনন্যা বলেন, ‘কোটা আন্দোলনে শহীদের রক্তের বিনিময়ে দেশকে স্বাধীন করেছি। আমাদের এই বিজয়কে ইতিহাসের পাতায় লিখতে চাই। এ কারণে মোমবাতি প্রজ্বালনের মধ্য দিয়ে শহীদদের শ্রদ্ধা জানিয়ে নব দিগন্তের শপথ নিলাম।’


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close