ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

ময়মনসিংহে ট্রাফিকের পাশাপাশি দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে শিক্ষার্থীরা
প্রকাশ: শুক্রবার, ৯ আগস্ট, ২০২৪, ৯:৩৪ পিএম  (ভিজিট : ২৪২)
ময়মনসিংহে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বাজার মনিটরিং করতে নগরীর কয়েকটি বাজার পরিদর্শন করেছেন শিক্ষার্থীরা। শুক্রবার (৯ আগস্ট) দুপুরে নগরীর মেছুয়া বাজারে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম ও দ্রব্যমূল্যের তালিকা অনুযায়ী বেচাকেনা হচ্ছে কিনা তা পর্যবেক্ষণ করেন তারা।

বিভিন্ন পণ্যের দাম যাচাই করেন। বাজারের আড়তদার, পাইকারি এবং খুচরা বিক্রেতাদের সঙ্গে কথা বলেন। মাছ, মাংস, তরিতরকারি ও মসলা পণ্যের মূল্য স্থিতিশীল রাখতে বিক্রেতাদের পরামর্শ দেন শিক্ষার্থীরা।

কোনো ধরনের অজুহাতে দ্রব্যমূল্য বৃদ্ধি করে সাধারণ মানুষকে ভোগান্তিতে না ফেলারও আহবান জানান তারা। এ সময় পণ্য মজুত, ওজনে কারচুপি, বাজারের চাঁদাবাজি এবং রাস্তার ওপরে দোকানপাট নিয়ন্ত্রণে সবার সহযোগিতা কামনা করেন শিক্ষার্থীরা। 

শিক্ষার্থীরা বলেন, দ্রব্যমূল্যের দাম কতটুকু বেড়েছে বা কমেছে সেটা দেখার জন্য আমরা বাজারে এসেছি। আমরা পাইকারি-খুচরা বিক্রেতাদের সঙ্গে দ্রব্যের মূল্য নিয়ে আলোচনা করেছি। বাজারে ক্রেতার সাথেও কথা বলেছি। ব্যবসায়ীরা সীমিত লাভে পণ্য বিক্রি করবেন বলে আমাদের কথা দিয়েছে। এছাড়াও সঠিক দামে বিক্রি করায় যদি কেউ ক্ষমতার প্রভাব দেখায় তাহলে আমাদের জানানের জন্য বলেছি। এ ব্যাপারে ব্যবসায়ী ও ক্রেতা-বিক্রেতারা আমাদের সহযোগিতা করবে বলে জানিয়েছেন।

এদিকে ট্রাফিক পুলিশ না থাকায় চতুর্থ দিনেও আনসার সদস্যদের পাশাপাশি ট্রাফিকের দায়িত্ব পালন করছেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এছাড়াও বিভিন্ন স্থাপনা বা দেয়ালে লিখা নানা ধরনের মন্তব্য-স্লোগান ধুয়ে-মুছে পরিস্কার ও আন্দোলনে সহিংসতায় ভাঙচুর ও অগ্নিসংযোগে রাস্তায় জমে থাকা ইটপাটকেল এবং আবর্জনা পরিষ্কারের অভিযানেও নেমেছে তারা। শুক্রবার সকাল থেকেই নগরীর বিভিন্ন এলাকায় শিক্ষার্থীদের নিজ উদ্যোগে এমন কাজ করতে দেখা যায়।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close