ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

মর্টারশেলে কাঁপছে টেকনাফ সীমান্ত, স্থানীয়দের মাঝে আতঙ্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ৮ আগস্ট, ২০২৪, ৮:৪৪ পিএম  (ভিজিট : ২৫২)
মিয়ানমারের মংডু শহরে পরিস্থিতি ক্রমেই জটিল হচ্ছে। সরকারি বাহিনীর সঙ্গে বিদ্রোহী গোষ্ঠীগুলোর সংঘাত তীব্র রূপ নিয়েছে। বুধবার (৭ আগস্ট) থেকে আজ (বৃহস্পতিবার) সারা রাত চলছে যুদ্ধ। এক রোহিঙ্গা জানান, যুদ্ধের কারণে মিয়ানমার মংডু শহরের হাজার হাজার রোহিঙ্গা নিজ গ্রাম ছেড়ে পালাচ্ছে অন্য গ্রামে। বুধবার রাত ৯টা থেকে আজ (বৃহস্পতিবার) সন্ধ্যা পর্যন্ত চলছে মিয়ানমারে মর্টারশেলের বিকট শব্দ কাঁপছে টেকনাফ শহর, বাংলাদেশ সীমান্ত শহরে স্থানীয়দের মাঝে আতঙ্কে বিরাজ করছে। 

এইদিকে বাংলাদেশে সীমান্তে বুধবার (৭ আগস্ট) রাত ৯টার পর থেকে বৃহস্পতিবার ৮ আগস্ট পর্যন্ত মিয়ানমারে ভারী মর্টারশেলের শব্দ টেকনাফের হ্নীলা ও হোয়াইক্যং পৌরসভার, সাবরাং শাহপরদীপ ঝিমন খালী ও কারান খালী, মৌলভীবাজার ওয়াব্রাং ফুলের ডেল নাফনদী সীমান্তের পূর্বে বসবাসকারীরা শুনতে পাই। 

টেকনাফের হ্নীলা ওয়াব্রাং এলাকার বাসিন্দা আরফা আক্তার সময়ের আলোকে জানান, থেমে থেমে মিয়ানমারে ভারী মর্টারশেলের শব্দ সারা রাত শুনা যাচ্ছে। বাড়ি সীমান্তে বেড়িবাঁধের পাশে তাই শব্দ শুনতে পাই। এমন ভাবে শব্দ হয় নাফ নদীতে এসে পড়ছে। সকালেও মর্টারশেলের বিকট শব্দ শুনা গেছে। 

হোয়াইক্যং খারাং খালী এলাকার বাসিন্দা বাদশা জানান, রাতে আমার বাড়ির পূর্বে মিয়ানমার সীমান্তে থেমে থেকে কয়েকটি মর্টারশেলের শব্দ শুনা গেছে। বুধবার রাতে থেকে শব্দ শুনা যায়। বজ্রপাতের  বিকট শব্দ শুনছি। এখনো চলছে

এ বিষয়ে হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী জানান, কাল রাত থেকে মিয়ানমারের অভ্যন্তরে মর্টারশেল বিস্ফোরণের ভারি আওয়াজ শোনা যাচ্ছে। তবে এলাকার সীমান্তের কাছাকাছি বসবাসরত লোকজনকে আতঙ্কিত না হওয়ায় জন্য সতর্ক করা হয়েছে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  টেকনাফ সীমান্ত   মর্টারশেলের শব্দ   টেকনাফ-কক্সবাজার  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close