ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

থানা থেকে লুট হওয়া অস্ত্র ফিরিয়ে দিলেন ছাত্ররা
প্রকাশ: বুধবার, ৭ আগস্ট, ২০২৪, ১০:১৭ পিএম  (ভিজিট : ২২২)
নোয়াখালীর সোনাইমুড়ী থানা থেকে লুট হওয়া সাতটি অস্ত্র ফিরিয়ে দিয়েছে শিক্ষার্থীরা। বিক্ষুব্ধরা এই অস্ত্রগুলো নিয়েছিলো। ফেরত দেয়া অস্ত্রের মধ্যে রয়েছে- শটগান, থ্রি নট থ্রি রাইফেল, পিস্তল ও দোনালা বন্দুক। বুধবার (৭ আগস্ট) বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টার মধ্যে সোনাইমুড়ী থানা প্রাঙ্গণে সেনাবাহিনীর ক্যাপ্টেন মো. ইফতেখারের কাছে অস্ত্র গুলো জমা দেওয়া হয়। 

এর আগে, একই দিন সকাল থেকে দুপুর পর্যন্ত অস্ত্র গুলো উদ্ধার করে ছাত্ররা।  

সূত্রে জানা যায়, গত সোমবার (৫ আগস্ট) প্রধানমন্ত্রী পদ থেকে শেখ হাসিনার পদত্যাগের খবর প্রচারের পর সোনাইমুড়ী বাইপাস এলাকায় ছাত্র জনতার ঢল নামে। এরপর তারা সেখানে আনন্দ উল্লাস করতে থাকে। পাঁচটার পর আনন্দ মিছিলের একটি সোনাইমুড়ী থানায় ইটপাটকেল নিক্ষেপ করে। ওই সময় থানার ভেতর থেকে পুলিশ গুলি ছুড়লে ঘটনাস্থলে একজন নিহত হন। এখবর ছড়িয়ে পড়লে উত্তেজিত জনতা সংঘবদ্ধ হয়ে থানা ঘেরাও করে হামলা-ভাঙচুর চালায়। পুলিশও আত্মরক্ষার্থে গুলি চালায়। এতে অনেকেই গুলিবিদ্ধ হন। পরবর্তীতে উত্তেজিত জনতা থানা ভবনে আগুন ধরিয়ে দেয়। এ সময় আরও শতাধিক লোক আহত হয়। সহিংসতায় পুলিশসহ ৮ জন মারা যায়। ওই সময় বিক্ষুব্ধ জনতা সোনাইমুড়ী থানা থেকে বেশ কয়েকটি অস্ত্র লুট করে নিয়ে যায়। পরে বুধবার শিক্ষার্থীরা এলাকায় এলাকায় ঘুরে সাতটি অন্ত্র উদ্ধার করে সেনাবাহিনীর নিকট জমা দিয়েছে।

সেনাবাহিনীর ক্যাপ্টেন মো. ইফতেখার বলেন, ছাত্ররা অস্ত্রগুলো উদ্ধার করে জমা দিয়েছে। অস্ত্রগুলো সংশ্লিষ্টদের কাছে হস্তান্তর করা হবে। অস্ত্র ফেরত দেয়া ছাত্রদের দায়িত্বশীলতার পরিচয় বহন করে বলে জানান এই সেনা কর্মকর্তা।  

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  থানা-পুলিশ ফাঁড়ি-অস্ত্র লুট   নোয়াখালী   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close