ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

বান্দরবানে হামলা ও ভাঙচুরের প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ
প্রকাশ: বুধবার, ৭ আগস্ট, ২০২৪, ১০:০৫ পিএম  (ভিজিট : ৩৮২)
শত শত শিক্ষার্থীদের রক্তের বিনিময়ে স্বৈরাচারী সরকার থেকে দেশ স্বাধীন করে এনেছি। দেশের সম্পদ রক্ষার দায়িত্ব আমাদের। কিন্তু স্বৈরাচার মুক্ত করে দেশকে স্বাধীন করলেও তৃতীয় শক্তি দ্বারা দুর্বৃত্তদের যে লুটপাট, ভাঙচুরের যে ঘটনা ঘটেছে সেটি খুবই দুঃখজনক। এসব বৈষম্যের বিরোধী ছাত্ররা সমর্থন করে না। তাই এসব অপরাধমূলক কর্মকাণ্ড থেকে বিরত থাকা হুশিয়ারি দেন বৈষম্যবিরোধী ছাত্র শিক্ষার্থীরা। 

বুধবার (৭ আগস্ট) বিকেলে প্রেস ক্লাবের সামনে বান্দরবানসহ সারাদেশে দুর্বৃত্তের হামলা, লুটপাট ও ভাঙচুরের প্রতিবাদে তীব্র নিন্দা জানিয়ে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা।

সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী সায়মা রহমান, প্রধান সমন্বয়ক খালিদ বিন নজরুল, মো. ইউসুফ, ইশতিয়াক আলম ফাহিম, আখলাক হোসাইন ও আসিফ ইকবালসহ অনেকে বক্তব্য রাখেন। এসময় প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে বান্দরবানের বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী উপস্থিত অংশ নেন।

এ সময় বক্তারা বলেন, সারাদেশে সকল শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের আন্দোলনের মাধ্যমে ফ্যাস্টিস সরকারকে পতন করেছি। এটা শিক্ষার্থীদের অর্জন। এটা কোনো রাজনৈতিক দলের নয়। স্বৈরাচার সরকার পদত্যাগের পরে সারাদেশে দুর্বৃত্তদের হামলা চালিয়ে লুটপাট করেছে। সরকারি সম্পদ অগ্নিসংযোগ করেছে। নষ্ট করেছে জনগণের করের টাকায় স্থাপিত বহু স্থাপনা। দেশের সম্পদ নষ্ট করেছে। নিরপেক্ষ সরকার গঠন না হওয়ার পর্যন্ত বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা এখনো রাজপথ ছাড়েনি। দেশকে নিরপেক্ষ সরকার গঠনের পর শিক্ষার্থীরা নিজের ঘরে ফিরবে।

বান্দরবানের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রধান সমন্বয়ক খালিদ বিন নজরুল দুর্বৃত্তদের হুশিয়ারি দিয়ে বলেন, এই স্বাধীনতা শিক্ষার্থীদের অর্জন। কোন রাজনৈতিক দলকে সম্প্রীতির বান্দরবানে অরাজকতা করতে দেয়া হবে না। যদি চেষ্টা করে তাদের প্রতিহত করতে শিক্ষার্থীরা প্রস্তুত রয়েছে।

তিনি আরও বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় যারা শহীদ হয়েছেন। তাদের হত্যাকারীদের সঠিক তদন্তের মাধ্যমে বিচারের আওতায় আনতে হবে এবং ক্ষতিগ্রস্ত পরিবারে মাঝে ক্ষতিপূরণ দেয়ার দাবি জানাচ্ছি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী সায়মা রহমান সায়ম বলেন, বান্দরবানে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ধর্মীয় উপাসনালয় রক্ষা করার দায়িত্ব আমাদের। ভিন্ন জাতি গোষ্ঠীকে হামলার চেষ্টা করলে শিক্ষার্থীরা বসে থাকবো না সঠিক জবাব দেয়া হবে।  

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  হামলা-ভাঙচুর   শিক্ষার্থীদের প্রতিবাদ-বিক্ষোভ   বান্দরবান  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close