ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগ অফিসে আগুন ও জেলা পরিষদে ভাঙচুর
প্রকাশ: রবিবার, ৪ আগস্ট, ২০২৪, ৫:১৬ পিএম  (ভিজিট : ৩১৪)
কুড়িগ্রামে আন্দোলনকারী,পুলিশ ও ছাত্রলীগ-যুবলীগের ত্রিমুখী সংঘর্ষে জেলা আওয়ামী লীগ সভাপতি মো:জাফর আলী ও সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু ও সদর উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল ইসলাম রতনসহ উভয়পক্ষের ৩০জন আহত হয়েছেন।আহতদেরকে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আন্দোলনকারীদের মধ্যে গুরুতর আহত দুইজনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

এ ছাড়াও আন্দোলনকারী কর্তৃক গুরুতর আহত জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক কুড়িগ্রাম -২ আসনের সংসদ সদস্য মোঃ: জাফর আলী ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আমান উদ্দিন আহমেদ মনজুসহ তিন জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

রোববার (৪ আগস্ট) সকাল ১১টার দিকে শহরের ঘোষপাড়া এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে আন্দোলনকারীরা জেলা আওয়ামী লীগ কার্যালয় ও জেলা পরিষদ অফিসে হামলা চালিয়ে ভাংচুর করে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকে কোটা আন্দোলনকারী ও ছাত্রলীগ-যুবলীগের কর্মীরা শহরের বিভিন্ন এলাকায় অবস্থান নেয়। সকাল এগারোটার দিকে ছাত্রলীগ-যুবলীগের কর্মীরা আন্দোলনকারীদের ধাওয়া দিলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য পুলিশ লাঠিচার্জ ও টিয়ারসেল নিক্ষেপ করে। এসময় উভয় পক্ষের ৩০জন আহত হয়। আহতদের মধ্যে দুই জনের অবস্থা গুরুতর বলে হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন। পরে আন্দোলনকারীরা শাপলা চত্বরের জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আগুন ধরিয়ে দেয় ও জেলা পরিষদে হামলা করে ভাংচুর করে।

এর আগে সকালে কুড়িগ্রাম পৌরবাজারস্থ টেলিভিশন সাংবাদিক ফোরামের কার্যালয়ের সামনে দীপ্ত টিভির জেলা প্রতিনিধি ইউনুছ আলীকে লাঞ্ছিত করে।

কুড়িগ্রাম জেলা প্রশাসক সাইদুল আরীফ জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য পুলিশ ও বিজিবির টহল জোরদার করা হয়েছে।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close