ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

শ্রীপুরে শিক্ষার্থীদের বিক্ষোভ, পুলিশের গাড়ি ও বক্সে আগুন
প্রকাশ: শনিবার, ৩ আগস্ট, ২০২৪, ৪:৫৪ পিএম  (ভিজিট : ৩১৬)
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে গাজীপুরের মাওনা চৌরাস্তায় ব্যাপক সংঘর্ষ হয়েছে। এসময় পুলিশের রাবার বুলেটের আঘাতে বেশ কয়েকজন আন্দোলনকারী আহত হয় বলে অভিযোগ করেছে আন্দোলনকারীরা। আহতদের উদ্ধার করে আশপাশের বেসরকারি হাসপাতালে নেয়া হয়। সংঘর্ষে পুলিশের তিনটি গাড়ি ও বক্সে আগুন দিয়ে পুড়িয়ে দেয় আন্দোলনকারীরা।

শনিবার (৩ আগস্ট) বেলা ১১টা থেকে দুইটা পর্যন্ত দফায় দফায় এ সংঘর্ষে বন্ধ হয়ে যায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের যান চলাচল। দুপুর ৩টা পর্যন্ত আন্দোলনকারীরা মহাসড়কে অবস্থান নিয়ে নানা স্লোগান দিচ্ছেন। আটকে পড়া যাত্রীরা পড়েছেন ভোগান্তিতে।

শ্রীপুরে মাওনা চৌরাস্তায় থেকে দেখা যায়, বেলা ১১টার দিকে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের উড়াল সড়কের মুখ পল্লী বিদ্যুৎ মোড়ে আন্দোলনকারীরা অবস্থান নেয়। এসময় পুলিশ ও স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা মাওনা চৈরাস্তার উড়াল সড়কের নীচে অবস্থান নিয়ে প্রতিরোধের চেষ্টা করেন। পুলিশ প্রথম থেকেই পিছু হটলেও আওয়ামী লীগের নেতাকর্মীরা আন্দোলনকারীদের ধাওয়া দেয়ার চেষ্টা করে এগিয়ে যান। এতে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা তৈরি হয়। পরে আন্দোলনকারীরা ধাওয়া দিলে পিছু হটে আওয়ামী লীগের নেতাকর্মী ও পুলিশ। এক পর্যায়ে পুলিশকে ধাওয়া দিয়ে মাওনা চৌরাস্তা ভাই ভাই সিটি মার্কেটে অবরুদ্ধ করে ইটপাটকেল ছুঁড়ে। পরে একপর্যায়ে পুলিশ কাঁদানে গ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করেন। এসময় পুলিশের ৩টি গাড়িতে ও ৩টি পুলিশ বক্সে ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয় এবং মার্কেটে পার্কিং থাকা চারটি গাড়ি ভাঙচুর করে আন্দোলনকারীরা। এর একপর্যায়ে পুলিশও পিছু হটে ঘটনাস্থল ত্যাগ করেন। নিরাপত্তায় সকাল থেকেই পুলিশের সাথে ঘটনাস্থলে ছিলেন শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শোভন রাংসা।

মাওনা চৌরাস্তার বেশ কয়েকটি বেসরকারি হাসপাতালে জরুরি বিভাগে খোঁজ নিয়ে জানা যায়, তাদের এখানে প্রায় ২৪ জন আহত রোগী এসেছিল, তাদের অধিকাংশই রাবার বুলেটে আহত। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা ও ময়মনসিংহে প্রেরণ করা হয়েছে।

গাজীপুরের পুলিশ সুপার কাজী শফিকুল আলম বলেন, পুলিশ প্রথম থেকেই তাদের দায়িত্বপালন করে গেছে, তারা কারো উপর চড়াও হয়নি, এর পর আন্দোলনকারীরা তাদের ধাওয়া করে পুলিশের গাড়িতে ও পুলিশ বক্সে আগুন দেয়। পুলিশও আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস নিক্ষেপ করেন। তবে এ ঘটনায় কতজন আহত হয়েছে তা জানা যায়নি।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  বৈষম্যবিরোধী ছাত্র আন্দেলন   সহিংসতা-আগুন   শ্রীপুর-গাজীপুর  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close