ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

আন্দোলনে সংহতি জানালো যবিপ্রবির প্রাক্তন শিক্ষার্থীরা
প্রকাশ: শনিবার, ৩ আগস্ট, ২০২৪, ৪:২৪ পিএম  (ভিজিট : ৩৭৮)
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) প্রাক্তন শিক্ষার্থীরা সম্প্রতি দেশে চলমান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে একাত্মতা প্রকাশ করেছেন। যবিপ্রবির প্রাক্তন ব্যাচগুলো তাদের বিদায়ী ব্যাচের নামানুসারে বিবৃতি প্রদান করেছে। শিক্ষার্থীদের পক্ষে বিবৃতি প্রদান করে প্রাক্তন ব্যাচ ২০১৬-১৭ সেশনের ‘অনুধ্যায়ী ১৬’, ২০১৭-১৮ সেশনের ‘দশমিক’, ১৭ এবং ২০১৮-১৯ সেশনের প্রাক্তন ব্যাচ ‘অদম্য১৮’। 

এ সময় তারা নিরীহ শিক্ষার্থীদের ওপর যেকোনো ধরনের হামলা এবং হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানান। এছাড়া ছাত্র আন্দোলনের সময় সংঘটিত সকল হত্যাকাণ্ডের দ্রুত এবং সঠিক বিচার নিশ্চিত করার জন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আহ্বান জানায়।

বিবৃতি গুলোতে আরও উল্লেখ করা হয় যে, আন্দোলনে অংশগ্রহণকারী সকল শিক্ষার্থী এবং জনসাধারণ, যারা অন্যায়ভাবে গ্রেফতার হয়েছে, তাদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি দেওয়া এবং শিক্ষার্থীদের নিরাপদ শিক্ষার পরিবেশ নিশ্চিত করতে রাষ্ট্রের এবং বৈষম্যহীন নিয়মিত অধ্যাদেশের প্রয়োজনীয়তা তুলে ধরে, যাতে সবাই মুক্তভাবে শিক্ষার সুযোগ পায় এবং ন্যায় দাবিতে আন্দোলন করতে পারে। ব্যক্তিগত ডিভাইস চেক করার মতো ঘটনাগুলোর যথাযথ তদন্তের দাবি জানানো হয়েছে এবং পুস্তিকাশূন্য ভাবে ওয়ারেন্ট ছাড়া যেকোনো ব্যক্তিগত ডিভাইস চেক না করার আহ্বান জানানো হয়েছে। পাশাপাশি যবিপ্রবি প্রশাসনের প্রতি শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করার জোর দাবিও করেন তারা।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  কোটা সংস্কার আন্দোলন   আন্দোলনে সংহতি   যবিপ্রবি শিক্ষার্থী  




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close