ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

হবিগঞ্জে ত্রিমুখী সংঘর্ষ, নিহত ১
আওয়ামী লীগ অফিসে আগুন, ১৩টি মোটরসাইকেলে আগুন
প্রকাশ: শুক্রবার, ২ আগস্ট, ২০২৪, ৮:২৮ পিএম আপডেট: ০২.০৮.২০২৪ ৮:৩৯ পিএম  (ভিজিট : ৪৩১)
হবিগঞ্জে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশ ও ছাত্রলীগের ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এঘটনায় মোস্তাক মিয়া (২৬) নামে এক ইলেক্ট্রিশিয়ান গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন বলে জানা গেছে। এসময় উত্তেজিত জনতা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে ভাংচুর করে আগুন ধরিয়ে দেয়। 

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক শতাধিক টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এতে পুলিশসহ উভয়পক্ষের প্রায় অর্ধশতাধিক লোক আহত হয়েছেন। শুক্রবার (২ আগস্ট) জুম্মার নামাজের পর এ সংঘর্ষ শুরু হয়। 

প্রত্যক্ষদর্শীরা জানান, জুম্মার নামাজের শহরের টাউনহল এলাকায় বিভিন্ন মসজিদ থেকে বিক্ষোভকারীরা মিছিল নিয়ে জড়ো হয়। এসময় আওয়ামী লীগ, ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী তাদের বাঁধা দেয়। এক পর্যায়ে একে অপরের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়েন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ সাজোয়া যান নিয়ে ঘটনাস্থলে পৌছে কয়েক শতাধিক টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। 

এতে ইলেক্ট্রিশিয়ান মোস্তাক মিয়া গুলিবিদ্ধ হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত  মোস্তাক সিলেটের টুকের বাজার এলাকার বাসিন্দা। 

এসময় উত্তেজিত বিক্ষোভকারীরা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে আগুন ধরিয়ে দেয়। পরে সংসদ সদস্য এড. আবু জাহিরের বাসায় ইটপাটকেল নিক্ষেপ করে বিক্ষোভকারীরা। সংঘর্ষ টাউনহল এলাকা থেকে শুরু করে তিনকোনা পুকুরপাড়, স্টাফ কোয়ার্টার, পুরাতন হাসপাতাল মোড় পর্যন্ত ছড়িয়ে পড়ে। এসময় প্রায় ১৩টি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেওয়া হয়। 

এদিকে সংঘর্ষ চলাকালে তিনকোনা পুকুর পাড় এলাকায় পুলিশের বানিয়াচং সার্কেল অফিসে হামলা হয়েছে বলে পুলিশ জানায়। হামলায় বেশ কিছু দরজা জানালার গ্লাস চুরমার হয়ে গেছে।

বেলা ২টা শুরু হওয়া সংঘর্ষ থেমে থেমে চলে সন্ধ্যা ৬টা পর্যন্ত। এসময় পুরো শহরে আতংক ছড়িয়ে পড়ে। তবে এখনো শহর জুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে।

শিক্ষার্থীরা জানান, আমাদের শান্তিপূর্ণ সমাবেশে আওয়ামী লীগ ও ছাত্রলীগ এসে হামলা চালায়। এতে আমাদের বেশ করেকজন শিক্ষার্থী আহত হয়েছে। একজন পথচারী মারা গেছেন। 

তারা আরও জানায়, পুলিশ আমাদের কয়েকজন শিক্ষার্থীকে আটক করে নিয়ে গেছে।

এবিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. খলিলুর রহমান জানান, হামলায় আমাদের অনেক পুলিশ সদস্য আহত হয়েছেন। হামলাকারীদের ইটপাটকেলে একজন পথচারী মারা গেছেন বলে জানা গেছে। পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে। শহরজুড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত সংঘর্ষের বিষয়ে আওয়ামী লীগের পক্ষ থেকে আনুষ্ঠানিক কোন বক্তব্য পাওয়া যায়নি।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close