ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

মর্টারশেলের শব্দে ফের কাঁপল টেকনাফ সীমান্ত
প্রকাশ: বুধবার, ৩১ জুলাই, ২০২৪, ৯:৫১ পিএম  (ভিজিট : ২৬৪)
মিয়ানমারের রাখাইনে চলমান সংঘাতের আবারও সপ্তাহ জুড়ে টেকনাফ সীমান্তে মর্টারশেল ও ভারী গুলির ফায়ারের শব্দ ভেসে আসলো। বুধবার (৩১ জুলাই) মধ্যরাত পর্যন্ত মিয়ানমারের রাখাইন থেকে থেমে থেমে ভেসে আসা বিস্ফোরণের বিকট শব্দে টেকনাফ সাবরাং -শাহপরীর দ্বীপ ও পৌরসভা এলাকা বিকট শব্দে কাঁপলও।

সাবরাং ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য আব্দুস সালাম বিষয়টি নিশ্চিত করে জানান, টেকনাফ সাবরাং, শাহপরীর দ্বীপ ও পৌরসভা এলাকায় নতুন করে সপ্তাহ জুড়ে মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে থেমে থেমে মর্টারশেল ও ভারী গুলির বিকট শব্দ ভেসে আসলো। এখানকার বাড়ি-ঘর কেঁপে উঠে। বুধবার সারা রাত পর্যন্ত এ বিকট শব্দে কাঁপলও বাড়ি-ঘর।

তিনি আরও জানান, এ ঘটনায় নাফ নদী পেরিয়ে রোহিঙ্গা অনুপ্রবেশের শঙ্কা রয়েছে। তবে সীমান্তে বিজিবি ও কোস্ট গার্ড সদস্যরা সর্তক অবস্থানে রয়েছে।

টেকনাফ সীমান্তের বাসিন্দা মাষ্টার কামাল জানান, সীমান্তে খুব ভয় নিয়ে বসবাস করছি। মিয়ানমার থেকে নতুন করে মর্টারশেল ও গুলির ফায়ারের শব্দ ভেসে আসার কারণে। এবং মিয়ানমার সীমান্ত রোহিঙ্গারা অবস্থান করতেছে। তারা সুযোগ পেলে নাফ নদী পেরিয়ে টেকনাফ সীমান্তে অনুপ্রবেশের চেষ্টা করবে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী জানান, মিয়ানমারের রাখাইনের চলমান সংঘর্ষে বিস্ফোরণ হলে এ শব্দ এপারের সীমান্তে শোনা যায়। তবে এমন ঘটনায় ভয় পাওয়ার কারণ নেই। এটি দেশটির অভ্যন্তরের ঘটনা। তবে রাখাইনে বিস্ফোরণের ঘটনায় টেকনাফ সীমান্তের প্রতিটি গ্রামে বিশেষ নজর রাখা হচ্ছে বলে জানান।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  মর্টারশেলের শব্দ   টেকনাফ সীমান্ত   টেকনাফ-কক্সবাজার  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close