ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

প্রাণচাঞ্চল্য ফিরেছে পুটিবিলা আশ্রয়ণ প্রকল্পে
প্রকাশ: মঙ্গলবার, ৩০ জুলাই, ২০২৪, ৯:৪৫ পিএম  (ভিজিট : ৩৯০)
বরাদ্দ পাওয়ার পরও বসবাস না করায় অযত্ন আর অবহেলায় পড়ে ছিলো চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পুটিবিলা পহরচাঁন্দা আশ্রয়ণ প্রকল্পের ২৪টি ঘর। বর্তমানে পুরনোদের বাদ দিয়ে সেখানে স্থানান্তর করা হয়েছে নতুন পরিবার। ফলে অসহায় পরিবারের সদস্যদের মুখে হাসি ফোটার পাশাপাশি আশ্রয়ণ প্রকল্পটিতে ফিরেছে প্রাণচাঞ্চল্য। একইসাথে তারা দাবি জানিয়েছেন একটি মসজিদ ও শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তোলার।

জানা যায়, মুজিব শতবর্ষ উপলক্ষে ওই এলাকায় ২৫টি ঘর বরাদ্দ দেন উপজেলা প্রশাসন। কিন্তু সেখানে বরাদ্দ পাওয়ার পরও ২৪টি পরিবারের কেউ বসবাস করতেন না। একদিকে জনমানবশূন্য তালা ঝুলানো দৃষ্টিনন্দন ঘরের রঙ চটে গিয়ে বিবর্ণ হয়ে পড়ছিল অপরদিকে রাত হলেই বসতো বখাটেদের আসর। বিষয়টি নজরে আসার পর পুরনোদের বাদ দিয়ে সেখানে স্থানান্তর করা হয়েছে নতুন ২৪টি পরিবারকে। এতে করে মাথা গোঁজার ঠায় হলো অসহায় পরিবারগুলোর।

নোমানুল ইসলাম বলেন, অনেকদিন ধরে ভাড়া বাসায় থাকতাম। খেয়ে পড়ে বেঁচে থাকাটাই যেখানে কঠিন ছিলো সেখানে বাসা ভাড়ার টাকা জমানো মাথায় চেপে বসতো। এখন সরকারিভাবে ঘর পেয়ে স্থায়ীভাবে দুঃখ ঘুচলও।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ ইনামুল হাছান বলেন, আশ্রয়ণ প্রকল্প সরকারের অগ্রাধিকারমূলক প্রকল্প। ওই এলাকার বিষয়টি নজরে আসার পর চেয়ারম্যানকে দিয়ে কারা থাকে না এবং পুনরায় ফিরে আসবে কিনা তাদের কাছ থেকে অঙ্গীকারনামা নেয়া হয়েছে। নতুন করে যারা থাকতে চায় সত্যিকারের উপকারভোগীদের ঘরে তুলে দেয়া হয়েছে। আগে যারা ছিলো তাদেরটা বাতিল করা হবে; এটি একটি জটিল প্রক্রিয়া। নতুনদের পর্যায়ক্রমে তাদের নামে করে দেয়া হবে। 

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  আশ্রয়ণ প্রকল্পে প্রাণচাঞ্চল্য   পুটিবিলা   লোহাগাড়া-চট্টগ্রাম  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close