ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ভেনেজুয়েলায় ভোটগ্রহণ শেষ, ফলাফলের অপেক্ষা
প্রকাশ: সোমবার, ২৯ জুলাই, ২০২৪, ৯:৪১ এএম  (ভিজিট : ২৭২)
ভেনিজুয়েলায় প্রেসিডেন্ট নির্বাচনের ভোটগ্রহণ শেষের হয়েছে। ভোটকেন্দ্রগুলো বন্ধ হয়ে আসছে। দেশটির জনগণ এখন ফলাফলের অপেক্ষায় রয়েছেন। 

দেশটির স্থানীয় সময় রোববার (২৮ জুলাই) সকাল ৬ টা (বাংলাদেশের সময়ে বিকাল ৪টা) থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। শেষ হওয়ার কথা ছিল সন্ধ্যা ৬ টায় (বাংলাদেশের সময়ে সোমবার ভোর ৪ টা)। কিন্তু সময় শেষ হওয়ার পরও যতক্ষণ পর্যন্ত ভোটাররা ভোট দেওয়ার জন্য লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করেছেন ততক্ষণ পর্যন্ত তাদের ভোট গ্রহণের জন্য কেন্দ্রগুলো খোলা ছিল।

ন্যাশনাল ইলেক্টোরাল কাউন্সিলের (সিএনই) সদস্য এইমে নোগাল মেন্ডেজ জানিয়েছেন, তিনি রবিবার সকাল থেকে ভোটকেন্দ্রগুলো ঘুরে দেখছেন। ভোটগ্রহণ প্রক্রিয়া শুরু হওয়ার কয়েক মিনিট পর কারাকাসের ফুয়ের্তে তিউনায় দেশটির প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো মোরোস তার ভোট দেন। তিনি দীর্ঘ ১১ বছর শাসন করেছেন। তৃতীয় মেয়াদে প্রেসিডেন্ট হওয়ার জন্য এবারের নির্বাচনে লড়ছেন তিনি। 

মাদুরো গণমাধ্যমকে বলেছেন, ‘নির্বাচনের প্রতি শ্রদ্ধা মানে সংবিধানের প্রতি শ্রদ্ধা। আমি নিশ্চিত সবকিছু ভালোভাবে হবে। আগামীকালকের দিনটি একটি সুন্দর দিন হবে।’ নয়জন প্রেসিডেন্ট প্রার্থীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন মাদুরো। কিন্তু তার প্রধান প্রতিদ্বন্দ্বী হলেন সাবেক কূটনীতিক এডমুন্ডো গনজালেজ। গনজালেজের পক্ষে বিরোধী দলগুলোর একটি জোটের সমর্থন রয়েছে।

মাদুরোর ক্ষমতাসীন সমাজতান্ত্রিক পিএসইউভি পার্টি ভোট চুরি করতে পারেন বলে আশঙ্কা করছেন বিরোধীরা। তাই তারা তাদের সমর্থকদের ভোটকেন্দ্রে নজরদারি করার আহ্বান জানিয়েছেন। জনমত জরিপে দেখা গেছে, ক্ষমতাসীনদের চেয়ে এগিয়ে রয়েছেন গনজালেজ।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close