ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

বড় ভাইকে না পেয়ে এইচএসসি পরীক্ষার্থী ছোট ভাইকে গ্রেফতার
প্রকাশ: রবিবার, ২৮ জুলাই, ২০২৪, ১০:১২ পিএম  (ভিজিট : ২৯৪)
৫৪ ধারায় গ্রেফতার আবু রায়হান। ছবি: সংগৃহীত

৫৪ ধারায় গ্রেফতার আবু রায়হান। ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ছাত্রদল নেতাকে না পেয়ে তার ছোট ভাইকে আবু রায়হানকে (১৮) আটক করেছে পুলিশ। গত ২২ জুলাই মধ্যরাতে ছাত্রদলের সভাপতি হীরাকে না পেয়ে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ নাসিক ৪নং ওয়ার্ডের আটিগ্রাম এলাকা থেকে তার ছোটভাই এইচএসসি পরীক্ষার্থী আবু রায়হানকে বাসা থেকে আটক করে থানায় নিয়ে যায়। আদালতের নির্দেশে বর্তমানে কারাগারে থাকা রায়হানের পরবর্তী পরীক্ষা দেওয়া নিয়ে সৃষ্টি হয়েছে অনিশ্চয়তা।

গ্রেফতারকৃত আবু রায়হান ওই এলাকার মৃত মোখলেছুর রহমানের ছেলে। তিনি এবার সিদ্ধিরগঞ্জ রেবতী মোহন পাইলট স্কুল অ্যান্ড কলেজের বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থী দিচ্ছেন। ২০২২ সালে তিনি এই স্কুল থেকেই এসএসসিতে বিজ্ঞান বিভাগে জিপিএ-৫ পেয়েছিলেন। তার বড় ভাই আব্দুল কাদের জিলানী হীরা সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদলের বর্তমান সভাপতি।

আবু রায়হানের মেঝো ভাই গোলাম রহমান সাগর বলেন, আমার বড় ভাই দীর্ঘদিন ধরে ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত। এই অপরাধে গত ২২ জুলাই মধ্যরাতে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ আমার বড় ভাইকে গ্রেফতার করতে আসে। বাসায় বড় ভাইকে না পেয়ে আমার ছোট ভাই রায়হানকে গ্রেফতার করে পুলিশ। আমরা তখন তাদের অনেকবার বলেছিলাম, আমার ছোট ভাই কোনো রাজনীতির সঙ্গে যুক্ত না। ও এবার এইচএসসি পরীক্ষা দিবে। তখন পুলিশ বলেন, ‘এইচএসসি পরীক্ষা দিবেন এর প্রমাণস্বরূপ পরীক্ষার প্রবেশপত্র থানায় নিয়ে আসবেন। তাহলে তাকে ছেড়ে দেওয়া হবে।’ পরদিন সকালে মাকে সাথে নিয়ে পরীক্ষার প্রবেশপত্রসহ থানায় গেলে আমাদের থানার ভেতর কোনোভাবেই প্রবেশ করতেই দেওয়া হয়নি। পরে তার ছোট ভাইয়ের বিরুদ্ধে কোনো মামলা না দিয়ে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে তাকে আদালতে পাঠিয়ে দেয় পুলিশ। গত ২৪ জুলাই আদালতে তার ছোট ভাইয়ের জামিনের জন্য আবেদন করা হলে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেছেন। 

তিনি আরও বলেন, আমার ছোট ভাইকে গ্রেফতার করে নিয়ে যাওয়ার পরদিন ২৩ জুলাই বন্দর থেকে আমার বড় ভাই হীরাকে গ্রেফতার করে পুলিশ। এত সব শোকে আমার মা এখন পাগল প্রায়। আগামীকাল (সোমবার) আবু রায়হানের জামিনের শুনানি। শীঘ্রই জামিন না পেলে তো আমার ভাই রায়হান পরবর্তী পরীক্ষাগুলো দিতে পারবে না। 
 
এ বিষয়ে জানতে চাইলে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, নিরীহ কোনো ব্যক্তিকে হয়রানি করা হচ্ছে না। সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতেই আটক বা গ্রেফতার করা হচ্ছে বলে জানান ওসি।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  নাশকতার মামলা-৫৪ ধারায় গ্রেফতার   সিদ্ধিরগঞ্জ-নারায়ণগঞ্জ  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close