ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

মায়ের আহাজারি
‘আমার আসিফ কোনো অন্যায় করতে পারে না’
প্রকাশ: রবিবার, ২৮ জুলাই, ২০২৪, ৮:০৯ পিএম আপডেট: ২৮.০৭.২০২৪ ৮:২৭ পিএম  (ভিজিট : ৩৭১)
নর্দান ইউনিভার্সিটির শিক্ষার্থী আসিফ হাসান। ছবি: সংগৃহীত

নর্দান ইউনিভার্সিটির শিক্ষার্থী আসিফ হাসান। ছবি: সংগৃহীত

রাজধানীর উত্তরায় কোটা সংস্কার আন্দোলনে গত ১৮ জুলাই গুলিতে নিহত আসিফ হাসানের পরিবারের খোঁজ খরব নিলেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। আওয়ামী লীগ নেতৃবৃন্দকে কাছে পেয়ে নিহত আসিফের মা, দাদীসহ পরিবারের সকলে কান্নায় ভেঙে পড়েন। সেখানে সৃষ্টি হয় এক হৃদয় বিদারক দৃশ্যের।

আসিফের শোকে মূর্ছ্যমান মা শিরিন বেগম বিলাপ করতে করতে বলেন, ‘আব্বাকে নিষেধ করলাম। বললাম, ও আব্বা, আব্বা তুমি যেন এসব কাজে যেও না। আমার আব্বা বৃহস্পতিবার রাতে বাড়ি আসতে চেয়েছিলো। কিন্তু কে বা কারা যেন তাকে রুম থেকে ডেকে নিয়ে যায় মিছিলে। তাকে বাড়ি আসতে দেয়নি। তবে আব্বা ঠিকই বাড়ি ফিরলেন ঝাঁঝরা বুক নিয়ে ঘুমন্ত অবস্থায়। আমার আব্বাকে কোথায় গেলে পাবো। এভাবে ছেড়ে চলে যাবে। আমার আব্বা ছোট থেকে শান্ত-শিষ্ট। এখন আব্বা ওই গাছের ছায়ায় শুয়ে আছে।’

‘আমার আসিফ কোনো অন্যায় করতে পারে না। ওকে কেন তোমরা মেরে ফেললে? ওকে নিয়ে অনেক স্বপ্ন দেখেছিলাম। ওকে লেখাপড়া করাতে বিদেশে পাঠাব। আমার সব স্বপ্ন শেষ হয়ে গেল। এর বিচার আমি আল্লাহর কাছে দিলাম।’

ছেলে হারিয়ে আসিফের বাবা এখন একরকম বাকরুদ্ধ। চুপচাপ বসে থাকেন বাড়িতে অথবা বাড়ির পাশের মসজিদে। ফ্যালফ্যাল করে তাকিয়ে থাকেন সামনের দিকে। ফিসফিস করে বললেন, ‘ওকে বাড়ি চলে আসতে বলেছিলাম। টাকা পাঠালাম। এলো, লাশ হয়ে।’ আসিফকে হারিয়ে গোটা পরিবার ও এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

দেবহাটা উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের আস্কারপুর গ্রামের বাসিন্দা আসিফের বাবা মাহমুদ আলী গাজী ও মা শিরিন বেগম। তাদের তিন কন্যার পর জমজ পুত্র সন্তান হয়। আসিফ নর্দান ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। আর তার জমজ ভাই রাকিব সাতক্ষীরা সরকারি কলেজের অনার্সের ছাত্র। আসিফের যখন ৭/৮ বছর বয়স সে সময় মোটরসাইকেল দুর্ঘটনায় তার গর্ভধারিণী মা মারা যান।    

নিহত আসিফ হাসান এলাকায় থাকাকালীন ছাত্রলীগের কর্মী ছিলেন। তার গোটা পরিবার আওয়ামী লীগের সমর্থক বলে জানিয়েছেন স্থানীয় আওয়ামী লীগ নেতা আরমগীর হোসেন। শনিবার বিকালে সাতক্ষীরার দেবহাটা উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের আস্কারপুর গ্রামে আসিফ হাসানের বাড়িতে গিয়ে তার কবর জিয়ারত করেন এবং পরিবারের সদস্যদের সাথে কথা বলেন নেতৃবৃন্দ। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ও  সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য লায়লা পারভীন সেঁজুতি, দেবহাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান আল ফেরদাউস আলফা, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. সুব্রত ঘোষ ও জেলা আওয়ামী লীগের সদস্য নাজমুন আসিফ মুন্নি প্রমুখ।

নিহত আসিফের বাবা মাহমুদ আলম গাজী, জমজ ভাই রাকিব ও চাচা মামুন গাজী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে দেখা করতে বর্তমানে ঢাকায় আছেন।  

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  কোটা সংস্কার আন্দোলন   হতাহত-নিহত   সহিংসতা   সাতক্ষীরা   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close