ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

কালিয়ায় সরকারি খাল বন্ধ করে রাস্তা নির্মাণ
প্রকাশ: শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪, ৫:২৫ পিএম  (ভিজিট : ২৭২)
নড়াইলের কালিয়া পৌরসভার গোবিন্দ নগর গ্রাম সংলগ্ন ভক্তডাঙ্গা বিলের মধ্যবর্তী সরকারি খুলনা-কালিয়া ওয়াবদা বড় খালের পানি প্রবাহের পথ বন্ধ করে প্রভাবশালীরা রাস্তা নির্মাণ করেছে বলে অভিযোগ উঠেছে। এর সঙ্গে ঘের মালিক শিব বর্মন জড়িত বলে স্থানীয়দের অভিযোগ। অতি দ্রুত খালের বাঁধ অপসারণ করে উন্মুক্ত করার দাবি স্থানীয়দের।

সরেজমিন জানা যায়, স্থানীয় কিছু প্রভাবশালীদের হাতে রেখে প্রায় এক বছর নিজের সুবিধা মত খালের ওপর বাঁধ দিয়ে খালের পানি প্রবাহ নষ্ট করে চলেছেন ঘের মালিকের সংঘবদ্ধ দল। এতে ক্ষতিগ্রস্ত হচ্ছে এলাকার প্রান্তিক চাষীরা। তারা অতি দ্রুত খালের বাঁধ অপসারণ করে উন্মুক্ত করার দাবি জানান ।

নাম প্রকাশে অনিচ্ছুক অনেকে জানান, খালের পানিপথ বন্ধ করে বাঁধ দেওয়ার কারণে ফসলী জমির জন্য পর্যাপ্ত পানি সরবরাহ করতে না পারায় অর্থনৈতিক ভাবে চরম ক্ষতির সম্মুখীন হচ্ছেন কৃষকরা।

সরকারি খালে বাঁধ দেওয়ার বিষয় শিব বর্মন ভুল স্বীকার করে বলেন, এ ব্যপারে আমাকে কেউ কিছু বলেননি। তবে অভিযোগ আসায় বাঁধটি ছেড়ে বা কেটে দেওয়া হবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার রুনু সাহা বলেন, সরকারি খাল সর্ব সাধারণের জন্য উন্মুক্ত থাকবে। কারোর ব্যক্তি সার্থে খালে বাঁধ দেওয়ার কোন সুযোগ নেই। এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও মৎস্য অফিসারকে সরেজমিনে গিয়ে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close