ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

খুলনায় কর্মযজ্ঞে ব্যস্ত মানুষ, সড়কে যানবাহনের চাপ
প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ৯:৫৯ পিএম  (ভিজিট : ৩৩৮)
খুলনায় খুলেছে সরকারি ও বেসরকারি অফিস। সরকারি অফিস সকাল ১১টা থেকে বেলা ৩টা পর্যন্ত চলবে। অফিসগামীদের যাতায়াতের সুবিধার্থে সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নগরীতে শিথিল করা হয়েছে কারফিউ। তবে ছুটির পর দ্বিতীয় কর্ম দিবসেই যানবাহনের দাপট বেড়ে যায়। কোথাও কোথাও তৈরি হয় যানজট।

বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল থেকে সড়কে ইজিবাইক, রিকশা, সিএনজি, মাহেন্দ্রার দাপট বেড়ে যায়। স্বল্প সময়ে কাজ সারতে সকলেই যেন ছিল ব্যস্ত। ফলে অনেক সড়কে তৈরি হয় যানজট। অধিকাংশ যানবাহনের ছিল দ্বিগুণ ভাড়া। এতে বিপাকে পড়েছেন অফিসগামীরা। অনেকেই বাধ্য হয়ে হেঁটে অফিসে যাচ্ছেন।

প্রসঙ্গত, সরকারি চাকরিতে কোটা পদ্ধতি বাতিল করে ২০১৮ সালে সরকার যে পরিপত্র জারি করেছিল, সম্প্রতি সেই পরিপত্রকে অবৈধ ঘোষণা করে হাইকোর্ট। এরপর কোটা সংস্কারের দাবিতে ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’ এর ব্যানারে আন্দোলনে নামে শিক্ষার্থী ও চাকরি প্রার্থীরা। যে আন্দোলন একপর্যায়ে সহিংসতায় রূপ নেয়। আন্দোলনকারী, সরকার সমর্থক ও পুলিশের মধ্যে সংঘর্ষে দেশের বিভিন্ন স্থানে ঘটে প্রাণহানির ঘটনা। হামলা, লুটপাট ও অগ্নিসংযোগ করা বিভিন্ন রাষ্ট্রীয় স্থাপনায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে শুক্রবার মধ্যরাত থেকে সারাদেশে জারি করা হয় কারফিউ। শুক্র ও শনিবারের সাপ্তাহিক ছুটির সঙ্গে ঘোষণা করা হয় তিন দিনের সাধারণ ছুটি।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  কোটা আন্দোলন   কারফিউ শিথিল   সড়কে যানবাহনের চাপ   খুলনা  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close