ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

কারফিউ শিথিলে স্বরূপে গাইবান্ধার সড়ক-মহাসড়ক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ৬:১৪ পিএম  (ভিজিট : ৩২৮)
উত্তরের জেলা গাইবান্ধার সড়ক-মহাসড়কে যান চলাচল অনেকটা স্বরূপে ফিরেছে। কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতার কারণে প্রায় এক সপ্তাহ ধরে ঢাকা-রংপুর মহাসড়কসহ জেলার আঞ্চলিক সড়কগুলোতে যান চলাচল প্রায় বন্ধ হয়েছিল। বুধবার থেকে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসতে শুরু করায় এসব সড়ক-মহাসড়কে যান চলাচল শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৫ জুলাই) জেলায় সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কারফিউ শিথিল থাকায় আগের দিনের তুলনায় বৃহস্পতিবার সড়ক-মহাসড়কে যান চলাচল অনেক বেড়েছে। দু-একদিনের মধ্যে যানবাহনের সংখ্যা আরও বাড়বে বলে পরিবহন সংশ্লিষ্টরা জানান।

বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ১০টার পর থেকেই সড়ক-মহাসড়কে যানবাহনের চাপ ছিল বেশি। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা আরও বাড়তে থাকে।

গাইবান্ধা জেলা শহর ঘুরে দেখা যায়, কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে দূরপাল্লার যাত্রীবাহী বাস ছেড়ে যাচ্ছে। ফলে গাইবান্ধা-পলাশবাড়ী আঞ্চলিক মহাসড়কে যানবাহনের গতি অনেকটা স্বাভাবিক অবস্থায় ফিরেছে। এছাড়া ঢাকা-রংপুর মহাসড়কের পলাশবাড়ী ও গোবিন্দগঞ্জে বিভিন্ন গন্তব্যের যাত্রীদের ভিড় দেখা গেছে। এদিকে কারফিউ শিথিলের সময় বাড়ায় জেলা শহরের সবগুলো সড়কে আগের চেয়ে যানবাহন চলাচল এবং মানুষের উপস্থিতিও অনেক বেড়েছে। কোথাও যেন কোনো অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি না হয় সেজন্য সেনাবাহিনীর পাশাপাশি পুলিশের সদস্যরা এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একাধিক টিমকে টহল দিতে দেখা গেছে। বুধবার যাত্রী কিছুটা কম থাকলেও বৃহস্পতিবার থেকে যাত্রীর সংখ্যাও বেড়েছে।

বাস চালকরা বলছেন, পথে কোনো ঝামেলা নেই। বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা রয়েছেন। যানবাহনের সংখ্যাও আগের দিনের তুলনায় অনেক বেড়েছে। বৃহস্পতিবার সকাল থেকে যানবাহন চলাচল স্বাভাবিক আছে।

গাইবান্ধায় বৃহস্পতিবার সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কারফিউ শিথিল থাকলেও বাকি সময় পুরো জেলায় কারফিউ বলবত থাকবে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

সময়ের আলো/আরআই



আরও সংবাদ   বিষয়:  কারফিউ শিথিল   সড়ক-মহাসড়কে চাপ   গাইবান্ধা-রংপুর  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close