ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

সংস্কার হচ্ছে নরসিংদী কারাগার, আরও ১৫৬ বন্দির আত্মসমর্পণ
প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ৫:১৭ পিএম  (ভিজিট : ২৭২)
নতুন সাজে সাজানো হচ্ছে নরসিংদী জেলা কারাগার। নেওয়া হচ্ছে নানান উদ্যোগ। কারাগারের প্রধান ফটক মেরামতের পাশাপাশি ভেতরে বিদ্যুৎ ও পানির সরবরাহ সচল করার কাজ শুরু হয়েছে। হামলা ও সহিংসতা রোধে কারা কর্তৃপক্ষকে দেওয়া হয়েছে নতুন অস্ত্র ও গুলি। কারাগারটিতে নতুন জেলার ও জেল সুপারসহ একাধিক কারারক্ষী পদায়ন করা হয়েছে। 

এদিকে কারাগারে বর্বরোচিত হামলা-ভাঙচুর-অগ্নিসংযোগ ও অস্ত্র লুটের ঘটনায় আরো দুটি এবং সরকারি কাজে বাধা, পুলিশের ওপর আক্রমণ, সরকারি স্থাপনায় অগ্নিসংযোগের অভিযোগে ছয়টিসহ জেলার বিভিন্ন থানায় মোট আটটি মামলা করা হয়েছে।

এর মধ্যে হামলার সময় কারাগারের দায়িত্বে থাকা জেলার কামরুল ইসলাম বাদী হয়ে সদর মডেল থানায় দুটি মামলা করেন। বিভিন্ন থানার পুলিশ বাদী হয়ে ছয়টি মামলা করে। এছাড়া কারাগার থেকে লুট হওয়া ৩৬টি অস্ত্র, ১ হাজার ১০০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। চলমান সহিংসতায় সম্পৃক্ত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়েছে ১০৩ জনকে। 

অন্যদিকে কারা সূত্র জানায়, বুধবার ও বৃহস্পতিবার দিনভর নরসিংদী আইনজীবী সমিতির সভাপতি কাজী নাজমুল ইসলাম ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম রিপনের মাধ্যমে আরও ১৫৬ জন বন্দি আদালতে আত্মসমর্পণ করেন।

নরসিংদী জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক রাকিবুল হকের কাছে আত্মসমর্পণ করেন বন্দিরা। এদিকে নরসিংদী কারাগারে হামলা করে অস্ত্র লুট করে নিয়ে যাওয়ার কিছু ভিডিও গণমাধ্যমের হাতে এসেছে। ওই ভিডিওতে দেখা যায়, কারাগারের অস্ত্র ও গোলাবারুদ লুট করে অস্ত্র হাতে উল্লাস করছেন বিক্ষোভকারীরা। আবার সেই অস্ত্র দিয়েই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়ছেন। একসঙ্গে এত অস্ত্র ও গোলাবারুদ বিক্ষোভকারীদের হাতে চলে যাওয়ায় তারা বেপরোয়া হয়ে
ওঠেন। 

নরসিংদী পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান বলেন, ‌কারাগারের অস্ত্র লুটের পর বিক্ষোভকারীরা আরও বেপরোয়া হয়ে ওঠে। তারা পুলিশকে আক্রমণ করে ডিসি অফিস ও এসপি অফিসসহ আদালত পাড়ার দিকে আসতে চেয়েছিল। সরকারি সম্পদ ও মানুষের জানমাল রক্ষায় আমরা পুলিশ সদস্যরা জীবন বাজি রেখে তাদের সঙ্গে লড়েছি। এতে আমাদের অনেক পুলিশ সদস্য আহত হয়েছেন। 

তিনি আরও জানান- কারাগারে হামলা, অস্ত্র লুট, পুলিশ অ্যাসাল্ট ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে পৃথক আটটি মামলা হয়েছে।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close