ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সিলেটে প্রতিদিনই বাড়ছে কারফিউ শিথিলের মেয়াদ
প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ১২:৫৬ পিএম  (ভিজিট : ৪৭২)
সিলেটের পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হয়েছে। চলমান কারফিউ শিথিলের সময় বাড়ানো হচ্ছে প্রতিদিনই। বুধবার ১২ ঘণ্টা শিথিল ছিলো কারফিউ। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর টহল ছিলো দিনভর। তবে কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

বুধবার (২৪ জুলাই) সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১২ ঘণ্টা কারফিউ শিথিল থাকায় জীবনযাত্রা প্রায় স্বাভাবিক ছিলো। সকাল থেকে সিলেট নগরীতে স্বাভাবিক দিনের মতোই যান চলাচল করছে। সরকারি-বেসরকারি অফিস আদালতে উপস্থিতিও ছিলো স্বাভাবিক।

গত সপ্তাহে সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলন ঘিরে সারা দেশে মতো সিলেটেও ব্যাপক বিক্ষোভ ও সংঘর্ষ হয়। বিভিন্ন স্থানে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনাও ঘটে। এসব ঘটনায় সিলেটে এ পর্যন্ত ১০টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলার এজাহারে প্রায় আড়াই শ’ জনের উল্লেখ করা হয়েছে। অজ্ঞাত আসামি করা হয়েছে ১৬ হাজার জনকে।

সিলেট কোতোয়ালি থানার ওসি মঈন উদ্দিন বলেন, ৫ টি মামলার মধ্যে একটি পুলিশের গাড়ি ভাঙচুর ও অ্যাসল্ট, পোস্ট অফিস ভাঙচুরের ঘটনায় একটি, কোর্ট পয়েন্টে ভাঙচুরের ঘটনায় একটি, বিশেষ ক্ষমতা আইনে ও সাংবাদিক নিহতের ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। সবগুলো মামলার বাঁদি পুলিশ।

এদিকে টানা এক সপ্তাহের অচলাবস্থার কারণে সিলেটের বাজারে প্রতিটি নিত্যপণ্যের দাম বেড়েছে। তবে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসার কারণে স্বস্তির নিঃশ্বাস ফেলছেন সাধারণ মানুষ। তারা বলছেন, এমন অচলাবস্থা কখনোই কাম্য নয়। এই অচলাবস্থার কারণে প্রতিটি সেক্টর ক্ষতিগ্রস্ত হয়েছে। পর্যটনের ভরা মৌসুমে পর্যটকরা সিলেট আসতে না পারায় বিশাল ক্ষতির মুখে পড়েছে এ খাতটি। এছাড়া যানচলাচল বন্ধ থাকায় নিন্ম আয়ের মানুষ বিশেষ করে রিকশা ও সিএনজি অটোরিকশা চালকরা নানা ধরণের ক্ষতির সম্মুখীন হন। অনেকের বাসা বাড়িতে খাদ্যাভাব দেখা দেয়। সিলেটের পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় কারফিউ শিথিলের সময় বাড়ানোর কারণে খেটে খাওয়া মানুষেরা আবারো কাজে ফিরেছেন।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close