ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সাতকানিয়ায় আজও কারফিউ শিথিল, জনমনে স্বস্তি
প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ৯:৪৭ এএম  (ভিজিট : ৭৯৮)
আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ৯ ঘণ্টা কারফিউ শিথিল থাকবে। তবে সন্ধ্যা ৬টার পর থেকে আবারও পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত কারফিউ বলবৎ থাকবে।

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিল্টন বিশ্বাস কারফিউ শিথিলের বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কারফিউ বলবৎ রয়েছে। তবে পরিস্থিতি বিবেচনায় চট্টগ্রাম জেলায় বুধবার ও বৃহস্পতিবার (২৪ ও ২৫ জুলাই) দুইদিন দিনের বেলায় কারফিউ ৯ ঘণ্টা শিথিল করা হয়েছে। এরপর কোন সময়ে কারফিউ শিথিল হবে এবং কোন সময়ে কারফিউ চলবে তা নির্ভর করবে আইনশৃঙ্খলা পরিস্থিতির ওপর।

এদিকে চলমান কারফিউ শিথিল করায় জনজীবনে এসেছে স্বস্তি। বুধবার (২৪ জুলাই) সাতকানিয়ায় খুলেছে অফিস-আদালত ও ব্যাংক। উপজেলার কেরানীহাটসহ বিভিন্ন এলাকা আবারও কর্মচঞ্চল হয়ে উঠেছে।

বুধবার (২৪ জুলাই) সকাল থেকে কর্মচঞ্চল হয়ে ওঠে সাতকানিয়া। তবে ইন্টারনেট সেবা পুরোপুরি সচল না হওয়ায় সামাজিক যোগাযোগমাধ্যম বন্ধ রয়েছে। চারদিন বন্ধ থাকার পর দোকানপাট খোলায় সকাল থেকে কর্মজীবীদের কর্মস্থলে যেতে দেখা গেছে। বিকাল ৫টা পর্যন্ত খোলা ছিল সব ধরনের দোকানপাট।

এছাড়া বুধবার অফিস ও ব্যাংকগুলো চলে সকাল ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত। ব্যাংকে দেখা গেছে গ্রাহকদের ভিড়। বৃহস্পতিবার সকাল ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত চলবে অফিস ও ব্যাংক। তাছাড়া সড়কে বেড়েছে যানবাহনের সংখ্যাও। চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক ও কেরানীহাট-বান্দরবান মহাসড়কে বাসসহ অন্যান্য পরিবহন চলছে। তবে জননিরাপত্তায় পুলিশের নজরদারী ও টহল অব্যাহত আছে।

অপরদিকে সরবরাহ ঘাটতি দেখিয়ে বাজারগুলোতে প্রায় সব ধরনের পণ্য বিক্রি হচ্ছে উচ্চমূল্যে। বাজারে প্রায় সব ধরনের সবজির দাম বেড়েছে। নিত্যপণ্যের দাম হঠাৎ বেড়ে যাওয়ায় প্রতিনিয়তই বাজারে এসে হিমশিম খেতে হচ্ছে সাধারণ মানুষের। সবজির বাজারে দাম বাড়ার কারণ হিসেবে বিক্রেতারা দাবি করছেন, মাঠে পর্যাপ্ত সবজি উৎপাদন হলেও কারফিউ’র কারণে পর্যাপ্ত সবজি আসতে পারেনি। যার জন্য উৎপাদন ভালো থাকলেও সরবরাহ ব্যবস্থার ঘাটতির কারণে চাহিদা বেড়ে যাওয়ায় সবজির দাম বেড়েছে।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close