ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

নরসিংদীর জেল সুপার ও জেলার বরখাস্ত, ৩৩১ আসামির আত্মসমর্পণ
প্রকাশ: বুধবার, ২৪ জুলাই, ২০২৪, ৫:৩২ পিএম  (ভিজিট : ২৩৬)
নরসিংদী কারাগারের অস্ত্র লুট ও ৮২৬ বন্দির পালানোর ঘটনায় জেল সুপার আবুল কালাম আজাদ এবং জেলার কামরুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার (২৩ জুলাই) রাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের বরাতে এ তথ্য জানান নরসিংদী জেলা প্রশাসক ড. বদিউল আলম। 

এ ঘটনায় গত রোববার জেলার কামরুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করে নরসিংদী মডেল থানায় মামলা করেন। 

মামলার এজাহারে উল্লেখ করা হয়, হামলায় অংশ নিয়েছেন ১০ হাজার থেকে ১২ হাজার ব্যক্তি। তবে ভেতরে ঢুকে তাণ্ডব চালিয়েছেন অন্তত এক হাজার লোক। 

জেলা প্রশাসক ড. বদিউল আলম বলেন, পালিয়ে যাওয়া বন্দিদের আত্মসমর্পণের জন্য মাইকিং করা হচ্ছে। তারা দু-একজন করে আসছেন। আশা করছি বেশির ভাগ বন্দিই স্বেচ্ছায় আত্মসমর্পণ করবেন। 

উল্লেখ্য, গত শুক্রবার (১৯ জুলাই) বিকেলে নরসিংদী জেলা কারাগারে দুর্বৃত্তদের হামলায় কারাগারে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এসময় ৯ জঙ্গিসহ ৮২৬ কারাবন্দী পালিয়ে যান। ঘটনার বর্ণনা দিয়ে একাধিক কারারক্ষী ও স্থানীয় কয়েকজন বলেন, বিকেল সোয়া ৪টার দিকে আন্দোলনকারীরা ইটপাটকেল ছুড়তে ছুড়তে নরসিংদী জেলা কারাগারের দুই দিকের ফটক ভেঙে ভেতরে ঢোকেন। এ সময় পেট্রলবোমা মারা হয়। এতে কারাগারের ভেতরে নানা জায়গায় আগুন ধরে যায়। আন্দোলনকারীরা ছিনিয়ে নেওয়া চাবি দিয়ে বন্দিদের বেশ কয়েকটি কক্ষের তালা খুলে দেন। কিছু কক্ষের তালা ভেঙে ফেলা হয়। চারপাশ ধোঁয়ায় ছেয়ে যায়। এ সময় আন্দোলনকারীরা আসামি ছিনিয়ে নিয়ে যান। এছাড়া অস্ত্রাগার ও কারারক্ষীদের থেকে ৮৫টি অস্ত্র ও আট হাজার ১৫০টি গুলি লুট করা হয়।

গত দুইদিনে নরসিংদী জেলা আইনজীবী সমিতির কার্যালয় এবং নরসিংদীর বিভিন্ন উপজেলার ৭টি থানায় মোট ৩৩১ জন পলাতক আসামি আত্মসমর্পণ করেছে। পাশাপাশি পুলিশ প্রশাসনের তৎপরতায় লুট হওয়া ৮৫ অস্ত্রর মধ্যে উদ্ধার করা হয়েছে ৩৯টি আগ্নেয়াস্ত্র। দ্রুত সময়ের মধ্যেই পরিস্থিতি স্বাভাবিক হবে বলে প্রত্যাশা প্রশাসনসহ স্থানীয়দের। 

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  নরসিংদী কারাগার-অস্ত্র লুট   কয়েদি পলাতক  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close