ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকদের মৌন মিছিল
প্রকাশ: বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ৩:৫৫ পিএম  (ভিজিট : ২৮০)
দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থী ও শিক্ষকদের উপর পুলিশের হামলার প্রতিবাদে মৌন মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষকরা।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ থেকে ‘জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম’ ব্যানারে একটি মৌন মিছিল শুরু হয়। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার সংলগ্ন সড়ক হয়ে নতুন কলভবনের সামনে এসে শেষ হয়। পরে সেখানে একটি সংক্ষিপ্ত সমাবেশ করেন শিক্ষকবৃন্দরা।

সমাবেশে বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক নূরুল ইসলাম বলেন, শিক্ষার্থীরা নায্য দাবি আদায়ের জন্য একটা আন্দোলন করছিল। সেই আন্দোলনকে নসাৎ করার জন্য পুলিশ হামলা করেছে৷ বিশেষ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ দেশের অন্যান্য ক্যাম্পাসে আইন-শৃঙ্খলা বাহিনীর হামলার তীব্র নিন্দা জানাই৷

সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক শামছুল আলম বলেন, পুলিশের এ ধরনের হামলার প্রতি আমরা ধীক্কার জানাই। এই প্রথম জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রশাসন বলতে কিছুই ছিল না। প্রশাসনের কর্তা-ব্যক্তিদের কেউ ছিল না। কেন তাদের এতো ভয়? তারা গদি টিকিয়ে রাখার জন্য পুলিশকে হামলার নির্দেশ দিয়েছে। তারাই হামলার আমন্ত্রণ জানিয়েছে। আমাদের ক্ষমতালোভী কিছু শিক্ষক রয়েছেন, তারাই কাজগুলো করে যাচ্ছেন।

সময়ের আলো/জেডআই




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close