ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

কুষ্টিয়ায় কোটা আন্দোলন কারীদের সাথে ছাত্রলীগের ধাওয়া-পাল্টা-ধাওয়া
প্রকাশ: বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ১০:৫৩ পিএম  (ভিজিট : ৪৮৬)
কুষ্টিয়ায় কোটা সংস্কার আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগ ও মুক্তিযোদ্ধা, যুবলীগ নেতা-কর্মীদের মধ্যে হামলা-পাল্টা-হামলা এবং ধাওয়া-পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটেছে। বুধবার (১৭ জুলাই) বিকেলে কুষ্টিয়া মজমপুর গেট ও শহরের চোরহাস মোড় এলাকায়, কুষ্টিয়া ঝিনাইদহ মহাসড়কে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল ৪টার দিকে কুষ্টিয়া মজমপুর রেলগেট ও শহরের চোড়হাস মোড়ে এই হমলার ঘটনা ঘটে। ৪টার দিকে চোরহাস থেকে কোটা আন্দোলনকারিদের পক্ষ থেকে শহরে একটি মিছিল বের হয়। মিছিলটি চোরহাস মোড় এলাকায় যাওয়ার পথে কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের চোরহাস এলাকায় পৌঁছালে ছাত্রলীগের নেতা-কর্মীরা মিছিলে হামলা করে।

এসময় কোটা সংস্কার আন্দোলনের নেতা-কর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়। কিছুক্ষণের মধ্যে তারা লাটি-সোটা ও ইটপাটকেল নিয়ে সংগঠিত হয়ে একই এলাকায় অবস্থান করা ছাত্রলীগের নেতা-কর্মীদের ওপর হামলা চালায়। এ সময় ছাত্রলীগের নেতা-কর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এবিষয়ে কোটা সংস্কার আন্দোলনের এক শিক্ষার্থী বলেন শামিম হোসেন জানান, চোরহাস সংলগ্ন এলাকা থেকে আমরা একটি শান্তিপূর্ণ মিছিল নিয়ে মজমপুর রেলগেটের দিকে যাচ্ছিলাম। চোরহাস মহাসড়কে পৌছালে ছাত্রলীগের নেতা-কর্মীরা আমাদের ওপর হামলা চালায়। এতে আমরা ছত্রভঙ্গ হয়ে যাই। কিছুক্ষণের মধ্যে আমরা সংগঠিত হয়ে ছাত্রলীগের নেতা-কর্মীদের পাল্টা ধাওয়া দেয়।

কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষনা সম্পাদক সাংবাদিক রাশেদুল ইসলাম বিপ্লব সময়ের আলোকে বলেন, কোটা সংস্কার আন্দোলনে অরাজনৈতিক প্লাটফর্ম থেকে সাধারণ শিক্ষার্থীরা আন্দোলন করুক, এটা অন্য বিষয়। কিন্তু এই আন্দোলনে ছাত্রদল ও ছাত্র শিবির ঢুকে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে। আমরা এর প্রতিবাদ জানাচ্ছি।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close