ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

চুয়েটে হল ছাড়ার নির্দেশ প্রত্যাখ্যান, ছাত্রলীগের কার্যালয়ে ভাঙ্গচুর
প্রকাশ: বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ১০:৩৯ পিএম  (ভিজিট : ৩৬৪)
চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) প্রশাসনের দেওয়া হল ত্যাগের নির্দেশনা প্রত্যাখ্যান করেছে শিক্ষার্থীরা। সাধারণ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন নির্দেশনার প্রতিক্রিয়ায় বিক্ষুব্ধ হয়ে পড়ে শিক্ষার্থীরা।

এরই প্রেক্ষিতে শিক্ষার্থীরা বুধবার (১৭ জুলাই) বিকালে চুয়েট ছাত্রলীগ কার্যালয়ে ভাংচুর করে ও বিপরীত বিবৃতি দিয়ে হলে অবস্থান ও ছাত্ররাজনীতি বয়কটের সিদ্ধান্ত জানায়।

বিবৃতিতে শিক্ষার্থীরা জানায়, দেশের সার্বিক পরিস্থিতির বিবেচনায় তাদের নিজ নিজ জেলায় গমন করা যথেষ্ট ঝুঁকিপূর্ণ এবং অনিশ্চিত। শিক্ষার্থীরা চুয়েটে সকল প্রকার ছাত্র, শিক্ষক, স্টাফ ভিত্তিক রাজনীতি বর্জন করেছে। এবং এসকল কর্মকাণ্ডে কেউ জড়িত থাকলে তাকেও বর্জন করবে।

এই বিষয়ে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আদিল রায়হান বলেন, শিক্ষার্থীদের এমন যৌক্তিক আন্দোলনে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এমন সিদ্ধান্ত অনাকাঙ্ক্ষিত এবং নিন্দনীয়। দেশের এই ক্রান্তিকালীন সময়ে শিক্ষার্থীরা যেখানে বিশ্ববিদ্যালয় বাস কিংবা প্রাঙ্গণেই নিরাপদ নয়। এমতাবস্থায় হল ছাড়ার নির্দেশ দিলে হলে অবস্থানরত সাধারণ শিক্ষার্থীরা যাবে কোথায়? আর ওদের যদি কোনো ক্ষয়ক্ষতি হয় এর দায়ভারই বা কে নিবে? এজন্য শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তার কথা চিন্তা করে আমরা চুয়েটের সাধারণ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রদত্ত হল ভ্যাকেন্টের সিদ্ধান্তকে বর্জন করলাম।

চুয়েট তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ইহতিশামুল হক চৌধুরী বলেন, শিক্ষার্থীরা তাদের শান্তিপূর্ণ কর্মসূচি পালন করবে। তাদের মতামত জানাবে। এই ক্ষেত্রে জোর পূর্বক এরকম নির্দেশ চাপিয়ে দেওয়া বোকামি।

উল্লেখ্য, বুধবার (১৭ জুলাই) রেজিস্ট্রার অধ্যাপক ড. শেখ মোহাম্মদ হুমায়ুন কবির স্বাক্ষরিত একটি লিখিত বিজ্ঞপ্তিতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয় এবং আগামীকাল (১৮ জুলাই) দুপুর ২টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

সময়ের আলো/জিকে




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close