ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় চুয়েট শিক্ষক সমিতির উদ্বেগ প্রকাশ
প্রকাশ: বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ৬:০৭ পিএম  (ভিজিট : ৩০৬)
কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে গত সোমবার (১৫ জুলাই) হতে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর বিভৎস হামলার ঘটনায় নিন্দা প্রকাশ করেছেন চুয়েট শিক্ষক সমিতি।

চুয়েট শিক্ষক সমিতির সভাপতি ড. জি. এম. সাদিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক ড. মো. আরাফাত রহমান স্বাক্ষরিত একটি লিখিত বিজ্ঞপ্তির মাধ্যমে আজ বুধবার চুয়েট শিক্ষক সমিতি এই প্রতিবাদ জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চলমান যৌক্তিক কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সারা বাংলাদেশে বিগত ১৫ই জুলাই থেকে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের উপর বিভৎস হামলায় আহত এবং নিহত হওয়ার ন্যাক্কারজনক ঘটনা সংঘটিত হয়েছে, তাতে চুয়েট শিক্ষক সমিতি গভীর উদ্বেগ প্রকাশ করছে এবং তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। একইসাথে সমিতি আহত ছাত্র-ছাত্রীদের দ্রুত সুস্থতা কামনাসহ নিহত ছাত্রদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছে।


পাশাপাশি ১৬ জুলাই রাত ৯টা ১৫ মিনিটে চাদগাঁও আবাসিক এলাকা থেকে চুয়েট ক্যাম্পাসগামী ছাত্র-ছাত্রীদের বাসগুলোতে ছাত্রলীগ কর্মীদের হামলায় প্রায় ত্রিশ জন শিক্ষার্থীর মারাত্মকভাবে আহত হন। হামলায় ছাত্রীদের পিঠে রড দিয়ে আঘাত করা ও মোবাইল ছিনতাই করার ঘটনায় চুয়েট শিক্ষক সমিতি শিক্ষার্থীদের নিরাপত্তায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তারা। এ বিষয়ে চুয়েট প্রশাসনকে দ্রুত আইনানুগ ব্যবস্থা নিতে জোর দাবি জানান চুয়েট শিক্ষক সমিতি।

এছাড়াও শিক্ষার্থীদের নিকট দায়িত্বশীল ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সকল সদস্যদের শান্তিপূর্ণভাবে দায়িত্ব পালনের অনুরোধ জানান শিক্ষকেরা।

সময়ের আলো/জিকে




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close