ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সিলেটে পুলিশ-ছাত্রদল ধাওয়া-পাল্টা ধাওয়া, গায়েবানা জানাযা কোটা আন্দোলনকারীদের
প্রকাশ: বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ৫:৩৯ পিএম  (ভিজিট : ৩৫৬)
সিলেট নগরীর বন্দরবাজারে ছাত্রদলের বিক্ষোভ মিছিল থেকে পুলিশের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। এ সময় ছাত্রদলের পক্ষ থেকে পুলিশের দিকে ইট-পাটকেল নিক্ষেপ করা হয়। পরে পুলিশ সাউন্ড গ্রেনেড ও টিয়ার সেল নিক্ষেপ করে। বুধবার (১৭ জুলাই) পৌনে দুইটার দিকে এ ঘটনা ঘটে।

প্রায় আধাঘণ্টা হওয়া এই ধাওয়া-পাল্টা ধাওয়ার পর পুলিশের ধাওয়ায় ছাত্রদল পালিয়ে যায়। এসময় ছাত্রলীগের কিছু নেতাকের্মী পুরান লেন গলির মুখে জড়ো হয়ে শ্লোগান দিতে থাকলে পুলিশ তাদেরকেও ধাওয়া করে। ধাওয়া ও ইটপাটকেলে কয়েকজন আহত হয়েছে। এ ঘটনায় বন্দরবাজার ও জিন্দাবাজারের ব্যবসায়ীরা দোকানপাঠ বন্ধ করে দেন। পথচারীদের মাঝেও আতঙ্ক ছড়িয়ে পড়ে।

গায়েবানা জানাযা: চলমান কোটা সংস্কার আন্দোলনে পুলিশ ও ছাত্রলীগের যৌথ হামলা ও গুলিবর্ষণে নিহতদের জন্য গায়েবানা জানাযা ও বিক্ষোভ মিছিল হয়েছে সিলেটে।

বুধবার বেলা আড়াইটায় সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গেটে গায়েবানা জানাযা পড়েন কোটা আন্দোলনের শিক্ষার্থীরা। পরে একটি বিক্ষোভ মিছিল ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এ সময় নিহতদের আত্মার মাগফিরাত কামনা এবং দোষীদের বিচারের আওতায় আনার দাবি জানান আন্দোলনকারীরা।

হল ছাড়লেন সাধারণ শিক্ষার্থীরা: চলমান কোটা সংস্কার আন্দোলনের বর্তমান পরিস্থিতিতে নিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়ে শিক্ষা কার্যক্রম বন্ধ ও শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশের পর নিজ নিজ হল ছেড়েছেন সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। বুধবার দুপুরের পর থেকে শিক্ষার্থীদের একে একে হল ছেড়ে বেড়িয়ে যান।

এর আগে রেজিস্ট্রার সাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে শিক্ষা কার্যক্রম বন্ধ ঘোষণা দিয়ে শিক্ষার্থীদের হল ত্যাগ করার নির্দেশ দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সিন্ডিকেটের জরুরি সভায় শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টি বিবেচনায় পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে এবং বিকাল ৩ টার মধ্যে সকল শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয়া হলো। অফিস কার্যক্রম যথারীতি খোলা থাকবে।’

হল না ছাড়তে অনড় আন্দোলনকারীরা: এ দিকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নির্দেশে হল ছাড়তে রাজী নন আন্দোলনকারীরা। বিকেলের মধ্যে সাধারণ শিক্ষার্থীরা হল ছাড়লেও আন্দোলনকারীরা হলে থাকার দাবিতে ক্যাম্পাসে অবস্থান নেন। ছাত্রলীগের নেতাকর্মীরা হলের যেসব কক্ষে থাকতেন, সেসব কক্ষ গণমাধ্যমের উপস্থিতিতে তল্লাশি করেন আন্দোলনকারীরা।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close