ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

রাতে চুয়েট শিক্ষার্থীদের বাসে দুর্বৃত্তদের হামলা
প্রকাশ: বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ১১:১৪ এএম  (ভিজিট : ৩১০)
চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) বাসে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (১৬ জুলাই) রাত ৯ ঘটিকায় চট্টগ্রামের চাদগাঁও আবাসিক এলাকায় অবস্থানরত সাঙ্গু বাসে এ হামলা চালানো হয়। 

উপস্থিত শিক্ষার্থীরা জানান, রাতে চাদগাঁও আবাসিক এলাকা থেকে রাত ৯.১৫ মিনিটে ৩টি শিক্ষার্থী বাস ক্যাম্পাসের উদ্দেশ্যে ছেড়ে আসার কথা ছিল। কিন্তু বাস ছাড়ার আগেই কতিপয় দুর্বৃত্ত মিলে বাসগুলোতে হামলা চালায়। এসময় ২টি বাস তৎক্ষনাৎ ছেড়ে গেলেও সাঙ্গু বাসকে আটকে ফেলা হয়। পরে সেই বাসে উপস্থিত শিক্ষার্থীদের উপর এ হামলা চালানো হয়। উক্ত হামলায় প্রায় ৩০ জন শিক্ষার্থী আহত হন বলে জানা যায়।

চুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী মোহাম্মদ শহীদ জানান, আমি যখন বসে উঠার জন্যে আসি, দেখি কয়েকজন লাঠি ও দেশীও অস্ত্র নিয়ে বাসে হামলা চালিয়েছে। ওরা বাসের ভিতরে ঢুকে শিক্ষার্থীদের গায়ে আঘাত করতে থাকে। অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং ৩ জনের মোবাইল নিয়ে যায়। 

পুরকৌশল বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী ফিরোজ আলম বলেন, আমাদের বাস ভাঙার চেষ্টা করা হয়েছে। শিক্ষার্থীদেরকে প্রচুর মারধর করা হয়েছে। আমরা সবাই প্রচণ্ড আতঙ্কে আছি।

চুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের ৪য় বর্ষের আহত শিক্ষার্থী কনিকা আক্তার বলেন, আমরা বাসে উঠার পর ৩০-৪০টি ছেলে বাস আটকায়। ১০ জনের মতো বাসে ঢুকে প্রথমেই মেয়েদের পেটানো শুরু করে। পরে তারা সবাইকেই আঘাত করে। ৩ জনের মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায়। 

এ ব্যাপারে চুয়েটের ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিম বলেন, আসলে এই বিষয়ে আমার কোন মন্তব্য নেই। আমি সোশ্যাল মিডিয়ায় তেমন নেই। এই সময়ে শিক্ষার্থীদের নিজেদের নিরাপত্তার কথা চিন্তা করে নিরাপদে থাকা উচিত। দুর্বৃত্তরা শিক্ষার্থীরা আন্দোলনে গিয়েছে ভেবে হামলা করেছে।

এই হামলার পিছনে কারা ছিল জানতে চাইলে শিক্ষার্থীরা বলেন, তারা ধারণা করছেন বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা এই হামলা চালিয়েছে। এসময় চাদগাঁও আবাসিকের ছাত্রলীগ নেতা মমিনুলের নাম শুনতে পেয়েছেন বলে দাবি করেন এক শিক্ষার্থী। 

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়-চুয়েট   কোটা সংস্কার আন্দোলন  




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close