ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ঋণের চাপে ধারের টাকায় যুবকের বিষপান
প্রকাশ: সোমবার, ১৫ জুলাই, ২০২৪, ৮:১৯ পিএম আপডেট: ১৫.০৭.২০২৪ ৮:২১ পিএম  (ভিজিট : ২১৫)
নিহত মোস্তাক হোসেন। ছবি: সংগৃহীত

নিহত মোস্তাক হোসেন। ছবি: সংগৃহীত

সংসার খরচ ও শখের বাড়ি নির্মাণ করতে গিয়ে মোটা অংকের ঋণে জড়িয়ে যান মোস্তাক হোসেন (৪৫) নামে এক যুবক। পাওনাদারদের চাপে কিছু আগে আত্মগোপনে চলে যায় সে। তাতে রক্ষা হয়নি। এই ঋণের টাকা যে জীবনের কাল হবে কখনই ভাবেননি তিনি। ঋণের টাকা পরিশোধ করতে না পেরে মাত্র ৩৫ টাকা ধার নিয়ে গ্যাস ট্যাবলেট খেয়ে আত্মহত্যা করেন মোস্তাক হোসেন।

রোববার (১৪ জুলাই) নাটোর সদর উপজেলার দিঘাপতিয়া ইউনিয়নের পূর্ব হাগুরিয়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মোস্তাক হোসেন পূর্ব হাগুরিয়া গ্রামের মৃত শফিকুল ইসলাম এর ছেলে।  

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মোস্তাক হোসেন প্রায় ৮ বছর আগে পূর্ব হাগুরিয়া গ্রামের খালেক কবিরাজের ৪ শতক জমি কিনে বাড়ি করছিলেন। সংসার ও বাড়ি নিমার্ণ করতে গিয়ে ধীরে ধীরে ঋণে জড়িয়ে যান তিনি। এক পর্যায়ে ঋণের পরিমাণ বেড়ে ১৮/২০ লাখ টাকায় দাঁড়ায়। ঋণ দাতাদের চাপে গত ১০ থেকে ১২ দিন আগে মোস্তাক আত্মগোপনে চলে যান। পরে ঋণদাতাদের চাপে মোস্তাকের স্ত্রী বাড়ি বিক্রির সাইনবোর্ড দেন। পরে মোস্তাক ফিরে এলে ঋণদাতাদের চাপ আরও বেড়ে যায়। এক পর্যায়ে তিনি স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলেকে নিয়ে দুইদিন অনাহারে দিন কাটে। এরপর রোববার সকালে স্থানীয় এক ব্যক্তির কাছ ৩৫ টাকা ধার নিয়ে গ্যাস ট্যাবলেট কিনে খান মোস্তাক। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে তাকে নাটের আধুনিক সদর হাসপাতাল নিয়ে যান। পরে অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করেন। সেখানেই দুপুরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান শরিফুল ইসলাম বিদ্যুৎ বলেন, নাটোর কোর্টে স্ট্যাম ভ্যান্ডার বিক্রি করতেন মোস্তাক। সেখানেও অনেকের কাছে ঋণ করেছিল। এর বাইরে এলাকায় ও এনজিওতে ঋণ ছিল তার। ঘটনার দিন তার এলাকায় একটি সালিশ চলাকালীন সময় খবর পেলাম মোস্তাক মারা গেছে।

নাটোর জজকোর্টের সহকারী কৌশুলী সারোয়ার জানান সোহেল বলেন, তার ঋণ পরিশোধের জন্য বাড়ি বিক্রির কথাও আমি তাকে বলেছিলাম। কিন্তু হঠাৎ এমন মৃত্যুতে পরিবারের সদস্যরা পড়েছে চরম বেকায়দায়। মোস্তাকের বড় মেয়ে গত এসএসসি পরীক্ষা দিয়েছে। মেঝো মেয়ে অষ্টম শ্রেণির শিক্ষার্থী। ছেলের বয়স ৩-৪ বছর। এমন অবস্থায় সংসার এখন কিভাবে চলবে।

নাটোর থানার অফিসার ইনচার্জ ওসি মিজানুর রহমান জানান, এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। পরবর্তীতে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  ঋণের চাপে আত্মহত্যা   নাটোর   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close