ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

সময়ের আলোতে সংবাদ প্রকাশ, নবীনগরে তিন শতাধিক স্থাপনা উচ্ছেদ
প্রকাশ: সোমবার, ১৫ জুলাই, ২০২৪, ৬:১৪ পিএম  (ভিজিট : ৩৮৮)
দৈনিক সময়ের আলোতে সংবাদ প্রকাশের পর ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার নবীনগর-কোম্পানীগঞ্জ সড়কের জিনদপুর ইউপির বাঙ্গরা বাজারের রাস্তার দুইপাশের সরকারি জায়গায় অবৈধভাবে গড়ে তোলা স্থাপনা উচ্ছেদ করেছেন সড়ক ও জনপদ বিভাগ (সওজ)।

গত শুক্রবার (২৬ এপ্রিল) দৈনিক সময়ের আলো পত্রিকায় “সরকারি জায়গায় শতাধিক অবৈধ স্থাপনা” শিরোনামে সংবাদ প্রকাশের পর জেলা প্রশাসনের নেতৃত্বে ও জেলা পুলিশসহ নবীনগর থানা পুলিশের সহযোগিতায় সোমবার (১৫ জুলাই) সকাল থেকে দিনভর এ উচ্ছেদ অভিযান চালিয়েছে সড়ক ও জনপদ বিভাগ (সওজ)।

বাঙ্গরা বাজারে গিয়ে দেখা যায়, জনদুর্ভোগ লাগবে সড়ক ও জনপদ বিভাগের জায়গা দখলমুক্ত করার জন্য সওজের জেলা কর্মকর্তাবৃন্দ, উপজেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও প্রচুর সংখ্যক পুলিশের উপস্থিতিতে একাধিক বড় বড় ক্রেন দিয়ে সড়কের দুই পাশে থাকা প্রায় তিন শতাধিক পাকা-অর্ধপাকা দোকানপাট উচ্ছেদ করা হচ্ছে।

জিনদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বাঙ্গরা বাজারের সভাপতি রবিউল আওয়াল রবি ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘কোন ধরণের বলা নেই, কওয়া নেই, আচমকা ম্যালা পুলিশ ও বড় বড় ক্রেন নিয়ে আইসা রাস্তার দুই পাশের শত শত দোকান কয়েক ঘণ্টার মধ্যে পুরোপুরি ভাইঙ্গা ফালাইল। কঠোর এই আচমকা উচ্ছেদ অভিযান চলাকালে কোন দোকানি কারও দোকান থেকে এক টাকার মালামালও সরাইতে পারেনাই। এই আচমকা অভিযানে প্রায় ৩০ কোটি টাকার ক্ষতি হইছে। ব্যবসায়ীরা এখন সর্বস্বান্ত।’

এদিকে অভিযানের নেতৃত্বদানকারী নবীনগর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তানভীর ফরহাদ শামীম সময়ের আলোকে বলেন, সড়ক ও জনপদ বিভাগের জায়গা আবারও দখলে নিয়ে আরসিসি পিলার ও টিনসেডের অবৈধ স্থাপনা নির্মাণ করে ব্যবসা ও দোকান তৈরি করে ভাড়া দিয়েছেন। তাদেরকে বারবার নোটিশ করা হলেও তারা সরে না যাওয়াই এমন তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

সওজের নির্বাহী প্রকৌশলী মীর নিজাম উদ্দিন আহমেদ সময়ের আলোকে জানান, আমরা পূর্বেও উচ্ছেদ অভিযানে গিয়েছিলাম, তখন রাজনৈতিকভাবে বাঁধা থাকলেও এবার আমরা আর সে বাধা আমলে নেয়নি। উচ্ছেদ অভিযানের পূর্বে নোটিশ প্রদান করেছেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি জানান, অসংখ্যবার মাইকিং ও নোটিশ প্রদান করা হয়েছে সর্বশেষ নোটিশ প্রদান করতে গেলে তাদেরকে বাজার কর্তৃপক্ষ আক্রমণ করেছেন বলেও জানান তিনি।

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনের সংসদ সদস্য ফয়জুর রহমান বাদল এমপি সময়ের আলোকে জানান, অভিযানের বিষয়ে আমি মোটেও অবগত ছিলাম না প্রশাসন হঠাৎ করে এসেই এমন উচ্ছেদ অভিযান চালিয়েছেন। প্রশাসনের উচিত ছিল লিখিত ও মৌখিকভাবে নোটিশ দেওয়া। এদিকে প্রশাসনের লোকজন বলছে তারা নাকি মাইকিং করেছে। তবে তাদেরকে সময় দিয়ে ভাঙ্গা উচিত ছিল। আরেকটা বিষয় যে আমি উচ্ছেদ অভিযানের বিপক্ষে না, তবে শুধু ভাঙ্গরা বাজারেই কেন একাধিক বার উচ্ছেদ অভিযান হয়। পাশের গাজীরহাট বাজারওতো সড়ক ও জনপদের জায়গা দখল করে রাখছেন সেখানেতো কোনো উচ্ছেদ অভিযান হয় না। তাই এখানে উদ্দেশ্যমূলক ভাবেই বারবার উচ্ছেদ অভিযান করা হচ্ছে বলেই মনে হচ্ছে আমার। উচ্ছেদ অভিযান চালালে সকল জায়গায় চালানো উচিত।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  অবৈধ স্থাপনা উচ্ছেদ   নবীনগর-ব্রাহ্মণবাড়িয়া  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close