ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

কুবি শিক্ষার্থীদের গণপদযাত্রা ও স্মারক লিপি প্রদান
প্রকাশ: রবিবার, ১৪ জুলাই, ২০২৪, ৩:১৬ পিএম আপডেট: ১৪.০৭.২০২৪ ৩:২৫ পিএম  (ভিজিট : ২৮৭)
কোটাবৈষম্য নিরসনের এক দফা দাবিসহ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের 'ব্লকেড কর্মসূচি'-তে হামলার প্রতিবাদ ও বিচারের দাবিতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ছাড়াও কুমিল্লা সরকারি কলেজ সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

রোববার (১৪ জুলাই) কুমিল্লার সদরের পুলিশ লাইনস থেকে গণ-পদযাত্রা  করে জেলা প্রশাসকের কার্যালয়ে ১২ টা ৪৫ মিনিটে পূর্ব ঘোষণা অনুযায়ী স্মারকলিপি প্রদান করেছে শিক্ষার্থীরা। এসময় জেলা প্রশাসক খন্দকার মু: মুশফিকুর রহমানের অনুপস্থিতিতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পঙ্কজ বড়ুয়া এই স্মারকলিপি গ্রহণ করেন।

গণপদযাত্রায় শিক্ষার্থীরা 'লড়াই লড়াই চাই, লড়াই করে বাঁচতে চাই, আমার সোনার বাংলায়, বৈষম্যের ঠাই নাই, লেগে ছেরে লেগেছে, রক্তে আগুন লেগেছে, একাত্তরের হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার, সারা বাংলা খবর দে, কোটা প্রথার কবর দে ইত্যাদি বলে স্লোগান দেন।

স্মারকলিপি দেয়ার পর জেলা প্রশাসক কার্যালয়ের ফটকে এসে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কুবি শাখার অন্যতম সমন্বয়ক মো. সাকিব হোসাইন বলেন, কোটাকে সংস্কারের মাধ্যমে সংবিধানে সুবিধাবঞ্চিতদের পক্ষে ন্যূনতম কোটা রেখে বাকিসকল কোটা বাতিল করে সংসদে আইন পাশের জন্য রাষ্ট্রের নির্বাহী বিভাগের মাধ্যমে  রাষ্ট্রপতি বরাবর আমরা স্মারকলিপি দিয়েছি।'

কুমিল্লা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব পঙ্কজ বড়ুয়া বলেন, 'সরকারি চাকুরীতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থী এবং তাদের প্রতিনিধিরা আমাদের কাছে মহামান্য রাষ্ট্রপতি বরাবর স্মারক লিপি দিয়েছে। জেলা প্রশাসকের পক্ষ থেকে স্মারক লিপি আমি গ্রহণ করেছি। যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে আমরা এটা পৌঁছে দিব।'


সময়ের আলো/এএ/




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close