ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

চিকিৎসায় অবহেলা কখনো বরদাস্ত করব না: স্বাস্থ্যমন্ত্রী
প্রকাশ: শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ১১:১০ পিএম  (ভিজিট : ৩৬৬)
স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, মানুষের জীবন একটা, কোন রোগীর প্রতি যদি অবহেলা দেখি, আমি কখনো এটা বরদাস্ত করব না। আমি চিকিৎসকদের যেমন মন্ত্রী রোগীদেরও মন্ত্রী, চিকিৎসকদের সুরক্ষা দিবো রোগীদেরকেও সুরক্ষা দিবো। 

তিনি বলেন, নীতিমালা অনুযায়ী গ্রামে ডাক্তাররা আসবেন আসলে তাদের বাসস্থান ও নিরাপত্তার ব্যবস্থা করতে হবে।

শনিবার (১৩ জুলাই) দুপুরে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার ১০ কোটি ২৫ লাখ ৪৬ হাজার টাকা ব্যয়ে ২০ শয্যা বিশিষ্ট ডায়াবেটিস ও জেনারেল হাসপাতাল উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের স্থানীয় পর্যায়ের চিকিৎসা ব্যবস্থার আগে উন্নয়ন করতে হবে। দেশের প্রত্যন্ত এলাকা গুলিতেও যদি আমরা উন্নত চিকিৎসা নিশ্চিত করতে পারি তাহলে সারাদেশ থেকে মানুষ চিকিৎসা নিতে ঢাকামুখী হবেনা আর ঢাকার সাহেবরা বিদেশমুখী হবেনা। 

তিনি বলেন, আমাদের চিকিৎসকদের মান অন্যান্য উন্নত দেশের চিকিৎসকদের চেয়ে কোন অংশে কম না। শুধু আমাদের চিকিৎসার মান ও যন্ত্রপাতির উন্নয়ন করে চিকিৎসা সেবা দিয়ে যেতে হবে। আমাদের চিকিৎসকদের একটা বিষয় মাথায় রাখতে হবে যে, কাগজে কলমে ভুল হলে তা সংশোধন করা সম্ভব। কিন্তু ভুল চিকিৎসা দিলে তা সংশোধন করা সম্ভব হয় না। আমরা দেশের প্রান্তিক এলাকার সাধারণ মানুষের উন্নত চিকিৎসা নিশ্চিত করতে না পারলে দেশের স্বাস্থ্য বিভাগের উন্নতি করতে পারবো না।

এ সময় উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও -৩ আসনের সংসদ সদস্য হাফিজ উদ্দিন আহমেদ, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ অধিদপ্তরের সচিব জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ অধিদপ্তরের মহারিচালকক অধ্যাপক ডা. এ বি এম খুরশিদ আলম, বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি ও জাতীয় অধ্যাপক এ কে আজাদ, ঠাকুরগাঁও জেলা প্রশাসক মাহাবুবুর রহমান, পীরগঞ্জ পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা ইকরামুল হক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক বিপ্লব, ডায়াবেটিস হাসপাতালের প্রতিষ্ঠাতা ফয়জুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, সরকারি ও বেসরকারি উদ্যোগে ২০ শয্যা বিশিষ্ট পীরগঞ্জ ডায়াবেটিক হাসপাতালের নির্মাণ কাজে ব্যয় হয়েছে ১০ কোটি ২৫ লাখ ৪৬ হাজার টাকা।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  স্বাস্থ্যমন্ত্রী-ডা. সামন্ত লাল সেন   পীরগঞ্জ-ঠাকুরগাও  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close