ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

কুলাউড়া পৌরসভার প্রায় ৭০ কোটি টাকার বাজেট ঘোষণা
প্রকাশ: বুধবার, ১০ জুলাই, ২০২৪, ১০:২৮ পিএম  (ভিজিট : ৫৪৮)
মৌলভীবাজারের কুলাউড়া পৌরসভার ২০২৩-২০২৪ অর্থ বছরের সংশোধিত এবং ২০২৪-২০২৫ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। এ অর্থ বছরের জন্য সর্বমোট ৬৯ কোটি ৭১ লাখ ৬২ হাজার ৫০০ টাকা বাজেট প্রস্তাবিত করা হয়। 

বুধবার (১০ জুলাই) দুপুরে পৌরসভার হলরুমে প্রস্তাবিত এ বাজেট ঘোষণা করেন মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ। 

ঘোষিত বাজেটে আগত তহবিলসহ রাজস্ব খাতের মোট আয় দেখানো হয়েছে ৭ কোটি ৩৩ লাখ ২৪ হাজার ৩২০ টাকা ২৫ পয়সা, মোট ব্যয় দেখানো হয়েছে ৭ কোটি ১০ লাখ ৬২ হাজার ৫০০ টাকা। রাজস্ব খাতে উদ্বৃত্ত দেখানো হয়েছে ২২ লাখ ৬১ হাজার ৮২০ টাকা ২৫ পয়সা। আগত তহবিলসহ উন্নয়ন খাতের মোট আয় দেখানো হয়েছে ৬২ কোটি ৫০ লাখ ৬১ হাজার ৮২০ টাকা ২৫ পয়সা এবং ব্যয় দেখানো হয়েছে ৬১ কোটি ৬১ লাখ টাকা। এখানে উন্নয়ন খাতে ঘাটতি দেখানো হয়েছে ১০ লাখ ৩৮ হাজার ১৭৯ টাকা ৭৫ পয়সা।

এছাড়াও মূলধন খাতের মোট আয় দেখানো হয়েছে ৯৮ লাখ ৯৪ হাজার ৯৬৭ টাকা ৪৭ পয়সা এবং ব্যয় দেখানো হয়েছে ৭৫ লাখ টাকা। মূলধন খাতে উদ্বৃত্ত দেখানো হয়েছে ২৩ লাখ ৯৪ হাজার ৯৬৭ টাকা ৪৭ পয়সা। রাজস্ব ও উন্নয়ন খাত মিলিয়ে মোট আয় দেখানো হয়েছে ৬৯ কোটি ৮৩ লাখ ৮৬ হাজার ১৪০ টাকা ৫০ পয়সা এবং মোট ব্যয় দেখানো হয়েছে ৬৯ কোটি ৭১ লাখ ৬২ হাজার ৫০০ টাকা। বাজেটে সর্বমোট উদ্বৃত্ত দেখানো হয়েছে-১২ লাখ ২৩ হাজার ৬৪০ টাকা ৫০ পয়সা। 

বাজেট পূর্বক বক্তব্যে মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ বলেন, বাজেট প্রস্তাবনার আগে প্রাক বাজেট অনুষ্ঠান করে সর্ব মহলের মতামত নেওয়া হয়েছে। নাগরিকদের পরামর্শ নিয়েই পৌরসভার উন্নয়ন কার্যক্রম পরিচালিত হয়ে থাকে। বাসযোগ্য পরিকল্পনা গড়ে তুলতে পৌরসভার সর্বস্তরের মানুষের সহযোগিতা কামনা করেন তিনি। 

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  কুলাউড়া পৌরসভা   বাজেট ঘোষণা  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close