ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

পায়ে হেঁটে-সিএনজিতে চড়ে স্পিকারের সঙ্গে সাক্ষাৎ করলেন ইইউ রাষ্ট্রদূত
প্রকাশ: বুধবার, ১০ জুলাই, ২০২৪, ৯:৪০ পিএম  (ভিজিট : ২৫৪)
স্পিকার ড. শিরীন শারমিনের সঙ্গে দেখা করতে পায়ে হেঁটে-সিএনজিতে চড়ে জাতীয় সংসদ ভবনে এসেছিলেন ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি। 

বুধবার ( ১০ জুলাই)  জাতীয় সংসদের স্পিকারের সঙ্গে বিদায়ী সাক্ষাতের কথা ছিল চার্লস হোয়াইটলির। সংসদ ভবনে স্পিকারের সঙ্গে দেখা করতে নিজের অফিসিয়াল গাড়িতে চড়েই রওনা হয়েছিলেন তিনি। কিন্তু কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের কারণে রাজধানীজুড়ে ভয়াবহ যানজট সৃষ্টি হওয়ায় এলিভেটেড এক্সপ্রেসওয়েতে ওঠার পর যানজটের কারণে গাড়ি ছেড়ে দেন। এরপর কিছুক্ষণ পায়ে হেঁটে, এরপর সিএনজি অটোরিকশায় চরে তিনি জাতীয় সংসদ ভবনে পৌঁছান।

ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের সামাজিক যোগাযোগমাধ্যমেও একটি ভিডিও পোস্ট করেছেন। এতে দেখা যায়, এক সহকর্মীকে নিয়ে তিনি হাঁটছেন। ওই সহকর্মীকে রাস্তার ডিভাইডারের ওপর দিয়েও হাঁটতে দেখা যায়। এরপর একটি সিএনজি ঠিক করে সেটিতে চড়তে দেখা যায় তাদের। ওই পোস্টে ক্যাপশনও লেখেন ইইউ রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি। তিনি লিখেছেন- প্রতিবাদের কারণে আমরা এক্সপ্রেসওয়েতে গাড়িটি ছেড়ে দিয়েছি। সিএনজি ব্যবহার করে স্পিকারের ডাকে সাড়া দিয়েছি।

এদিকে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে তার কার্যালয়ে বিদায়ী সাক্ষাৎকালে তারা সংসদীয় মৈত্রী গ্রুপসহ জাতীয় সংসদের সঙ্গে ইউরোপীয় ইউনিয়নের বিভিন্ন কর্মকাণ্ডের বিষয়ে আলোচনা করেন। 

শিরীন শারমিন চৌধুরী বলেন, সংসদীয় মৈত্রী গ্রুপ বাংলাদেশ ও ইউরোপীয় ইউনিয়নের দ্বিপাক্ষিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক জোরালো করতে ভূমিকা রাখতে পারে। তিনি বলেন, বাজেট অধিবেশনকালীন সময়ে জাতীয় সংসদে বাজেট ডিব্রিফিং সেশন অনুষ্ঠিত হয়। বাজেট সম্পর্কে ধারণা পেতে সংসদ সদস্যরা এই সেশনগুলোতে অংশগ্রহণ করেন। জাতীয় সংসদে বাজেট ডিব্রিফিং সেশনের সফলতার জন্য ইউরোপীয় ইউনিয়নের প্রশংসনীয় ভূমিকা রয়েছে।

 ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত চার্লস হুইটলি দীর্ঘদিন ধরে জাতীয় সংসদের স্পিকার হিসেবে দায়িত্ব পালনের জন্য ড. শিরীন শারমিন চৌধুরীকে অভিনন্দন জানান। তিনি বলেন, নারীর ক্ষমতায়ন ও লিঙ্গ সমতা আনয়নে জাতীয় সংসদের স্পিকার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছেন।

সময়ের আলো/এম 




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close