ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ছয়ঘড়িয়া মাধ্যমিক স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে অব্যাহতি
প্রকাশ: মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪, ৯:৩৯ পিএম  (ভিজিট : ২৩২)
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার ছয়ঘড়িয়া শাহ আলম উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোছা. সেলিনা বেগমকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। একই সাথে তাকে সহকারী প্রধান শিক্ষকের পদ থেকেও সাময়িক বহিষ্কার করা হয়। বিদ্যালয় ম্যানেজিং কমিটির বিরুদ্ধে থানায় অভিযোগ, সাবেক সভাপতির বিরুদ্ধে আদালতে মামলা এবং প্রধান শিক্ষকসহ অন্যান্য শূন্য পদে নিয়োগ কার্যক্রমে অসহযোগিতাসহ বিভিন্ন অভিযোগে মোছা. সেলিনা বেগমকে বরখাস্ত করা হয়েছে। সম্প্রতি ম্যানেজিং কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়। 

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী জানান, শিক্ষক মোছা. সেলিনা বেগম ভারপ্রাপ্ত প্রধানের পদটি ধরে রাখার জন্য প্রধান শিক্ষকসহ অন্যান্য শূন্য পদে নিয়োগের ব্যবস্থা করেন না। কমিটির সিদ্ধান্ত ছাড়াই ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি ও দাতা সদস্য আবুল বাশার মোবারকের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন। তিনি প্রতিষ্ঠানের আয় ব্যয়ের হিসাব দেওয়ার ব্যবস্থা করেন না। এসব বিষয়ে তাকে ৩ বার কারণ দর্শানোর নোটিশ দেওয়া হলেও তিনি জবাব দেননি। গত ৪ জুলাই ম্যানেজিং কমিটির এক সভায় মোছা. সেলিনা বেগমকে ভারপ্রাপ্ত প্রধান ও সহকারী শিক্ষকের পদ থেকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত হয়। বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আঞ্জুমানারা বেগমকে নতুন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেওয়া হয়েছে। 

এ বিষয়ে মোছা. সেলিনা বেগমের মোবাইল ফোনে একাধিক বার ফোন দিলেও তিনি রিসিভ করেননি। 

এই বিষয়ে জানতে চাইলে আখাউড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আবুল হোসেন বলেন, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ম্যানেজিং কমিটি দ্বারা পরিচালিত হয়। ম্যানেজিং কমিটি শিক্ষক-কর্মচারী নিয়োগ দেন এবং নিয়মের ব্যত্যয় হলে শাস্তিমূলক ব্যবস্থা নিতে পারেন। এটা কমিটির এখতিয়ার। তবে, বিদ্যালয়ের কোন বিশৃঙ্খলা হলে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে। 

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  অনিয়ম   শিক্ষককে অব্যাহতি   আখাউড়া-ব্রাহ্মণবাড়িয়া  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close