ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে হতাহত ৩
প্রকাশ: মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪, ১:৫৯ এএম  (ভিজিট : ২১২)
নাফ নদের মিয়ানমারের সীমান্তে লালদিয়া (মালদ্বীপ) নামক দ্বীপে কাঁকড়া শিকার করতে গিয়ে মাইন বিস্ফোরণে এক তরুণ নিহত ও দুইজন গুরুতর আহত হয়েছে। তারা সবাই রোহিঙ্গা। গত রোববার সন্ধ্যায় নাফ নদের লালদিয়ায় বিস্ফোরণের এ ঘটনা ঘটে। 

নিহত তরুণ রোহিঙ্গার নাম মোহাম্মদ জোবায়ের (১৯)। সে টেকনাফের লেদা রোহিঙ্গা শিবিরের মোহাম্মদ হামিদের ছেলে। আহতরা হলেন- লেদা ২৪ নম্বর ক্যাম্পের কামাল হোসেনের ছেলে মোহাম্মদ জাবের ও ২৭ নম্বর ক্যাম্পের মোহাম্মদ শুক্কুর। তারা পেশায় কাঁকড়া শিকারি। তারা রোববার দুপুরের দিকে ক্যাম্প থেকে বের হয়ে ওই স্থানে কাঁকড়া শিকার করতে গিয়েছিলেন। রোহিঙ্গাদের দাবি, মিয়ানমারের বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মি এ হামলা করেছে। 

টেকনাফ থানার ওসি মোহাম্মদ ওসমান গণী নৌ-পুলিশের বরাত দিয়ে বলেন, ওখানে কাঁকড়া শিকার করছিলেন তিনজন। মাইন বিস্ফোরণে তিনজনই গুরুতর আহত হন। হাসপাতালে আনার সময় জোবায়ের মারা যান। কারা হামলা করেছে তা নিশ্চিত হওয়া যায়নি। বিস্তারিত খতিয়ে দেখা হচ্ছে।

কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা আশিকুর রহমান বলেন, গুরুতর আহত জাবেরকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

টেকনাফ নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ তপন কুমার বিশ^াস জানান, খবর পেয়ে তারা নিহত ও আহতদের খোঁজখবর নিচ্ছেন। আইনি প্রক্রিয়া শেষে মৃতদেহ দাফন করা হবে। উল্লেখ্য, তারা বাস্তুচ্যুত রোহিঙ্গা হলেও ক্যাম্পের বাইরে ভাড়াবাসা নিয়ে দীর্ঘদিন ধরে দমদমিয়া গ্রামে বসবাস করে আসছে। সেখান থেকে নাফ নদে মাছ ও কাঁকড়া শিকার করত।

সময়ের আলো/জিকে





https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close