ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

এবার বাংলামোটর অবরোধ কোটা বিরোধী আন্দোলনকারীদের
প্রকাশ: রবিবার, ৭ জুলাই, ২০২৪, ৬:২১ পিএম  (ভিজিট : ১৯২)
সরকারি চাকরিতে ‘কোটা’ পদ্ধতি পুনর্বহালের প্রতিবাদে শাহবাগ-চানখারপুল-পরীবাগ অবরোধের পর এবার রাজধানীর  বাংলামোটর  মোড় অবরোধ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। 

রোববার (৭ জুলাই) বিকেল ৪টার পর ‘বাংলা ব্লকেড’ কর্মসূচির অংশ হিসেবে ইন্টারকন্টিনেন্টাল মোড় অবরোধ করেন তারা।

এর আগে পৌনে ৪টার দিকে শাহবাগ মোড় অবরোধ শেষে শিক্ষার্থীদের একটি অংশ দৌড়ে ইন্টারকন্টিনেন্টাল মোড়ের দিকে আসেন এবং চারপাশের রাস্তা বন্ধ করে দিয়ে মোড় অবরোধ করেন। 

পরীবাগ অবরোধের পর বাংলামোটর মোড় দিয়ে চলাচল করছিলো সকল প্রকার যানবাহন। পরবর্তীতে পরীবাগ থেকে একটি অংশ বাংলামোটর এসে চারপাশ ঘিরে ফেলে এবং যানবাহন চলাচল বন্ধ করে দেয়। এর ফলে পরীবাগ ও বাংলামোটরের মধ্যবর্তী অংশে আটকা পড়েছে শতাধিক যানবাহন। ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ। তবে শিক্ষার্থীরা অসুস্থ ব্যক্তিবাহী যানবাহন গুলোকে যাওয়ার ব্যবস্থা করে দিচ্ছে।

শিক্ষার্থীরা চার দফা দাবিতে এ আন্দোলন করছেন। 

দাবিগুলো হলো– ২০১৮ সালে ঘোষিত সরকারি চাকরিতে কোটা পদ্ধতি বাতিল ও মেধাভিত্তিক নিয়োগের পরিপত্র বহাল রাখা; পরিপত্র বহাল সাপেক্ষে কমিশন গঠন করে দ্রুত সময়ের মধ্যে সরকারি চাকরির সব গ্রেডে অযৌক্তিক ও বৈষম্যমূলক কোটা বাদ দেওয়া (সুবিধাবঞ্চিত ও প্রতিবন্ধী ছাড়া); সরকারি চাকরির নিয়োগ পরীক্ষায় কোটা সুবিধা একাধিকবার ব্যবহার করা যাবে না এবং কোটায় যোগ্য প্রার্থী না পাওয়া গেলে শূন্য পদগুলোয় মেধা অনুযায়ী নিয়োগ দেওয়া এবং দুর্নীতিমুক্ত, নিরপেক্ষ ও মেধাভিত্তিক আমলাতন্ত্র নিশ্চিত করতে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা।

সময়ের আলো/এম 




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close