ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

নোটিশ ছাড়াই সূর্যের হাসি ক্লিনিকের ৪ জনকে চাকরিচ্যুত, ব্যবস্থাপকে অবরুদ্ধ
প্রকাশ: রবিবার, ৭ জুলাই, ২০২৪, ৬:২০ পিএম  (ভিজিট : ৩০৮)
নীলফামারীর সৈয়দপুরে সূর্যের হাসি ক্লিনিকের ৪ কর্মচারীকে কোনো ধরনের নোটিশ বা অবহিতরণ ছাড়াই চাকরিচ্যুত করা হয়েছে। রোববার (৭ জুলাই) সকালে ওই কর্মকর্তা-কর্মচারীরা অফিসে আসলে তাদেরকে অফিস থেকে বের হরে দেওয়া হয়। এর প্রতিবাদে ঊর্ধ্বতন কর্মকর্তাকে অবরুদ্ধ করে ওই কর্মচারী ও তাদের স্বজনরা।

অভিযোগে জানা গেছে, উম্মে কুলসুম পারভীন, মোছা. শিউলি, শামসুর রহমান ও কামরুন্নেসা বিভিন্ন পদে দীর্ঘদিন ধরে কাজ করছেন ওই ক্লিনিকে। প্রতিদিনের মতো ওইদিন কর্মস্থলে হাজির হলে তাদেরকে চাকরি নেই বলে বের করে দেওয়া হয়। এর প্রতিবাদে ভুক্তভোগীরাসহ তাদের আত্মীয়-স্বজন একত্রিত হয়ে ব্যবস্থাপককে অবরুদ্ধ করে রাখেন। তারা ক্লিনিকের প্রধান গেটে তালা লাগিয়ে দেন। এতে করে সেবা নিতে আসা অনেক রোগী ও তাদের স্বজনদের ফিরে যেতে হয়।

ভুক্তভোগী কর্মচারী উম্মে কুলসুম পারভিন বলেন, আমি দীর্ঘ ১৮ বছর ধরে এখানে আয়া পদে কর্মরত আছি। এখন এই বয়সে কোথায় যাবো। কে চাকরি দেবে আমার স্বামী অসুস্থ। সাত মেয়ের মধ্যে তিন মেয়ের বিয়ে দিয়েছি। বাকি ৪ জন পড়ালেখা করছে। চাকরি না থাকলে তাদের খাওয়া ও পড়ালেখার খরচ কিভাবে চালাব।

শিউলী বেগম নামে আয়া পদের অন্য এক কর্মচারী বলেন, এখানে চাকরির প্রথম দিন থেকে যখন যা বলেছে তাই করেছি। আর আজ এসেই বলে চাকরি নেই। আমরা কোথায় যাবো।

তাদের ৪ জনের সকলেই অভিযোগ করেন বিনা কারণে তাদের ছাটাই করা হয়েছে। কর্তৃপক্ষ তাদের পছন্দমত লোকদেরকে চাকরিতে বহাল রাখতে ও নিয়োগ দেবার একটা কৌশল অবলম্বন করেছে।

এ ব্যাপারে সূর্যের হাসি ক্লিনিকের সৈয়দপুর শাখার ব্যবস্থাপক সাজেদুর রহমান বলেন, চুক্তির মেয়াদ শেষ হওয়ায় তাদেরকে অব্যাহতি দিয়েছে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। তাই তাদের অফিসে আসতে নিষেধ করা হয়েছে। এ ক্ষেত্রে আমার কিছু করার নেই। অব্যাহতির পূর্বে তাদেরকে দু’মাসের বেসিক স্যালারি প্রদান করা হয়েছেও বলে জানান তিনি।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  সূর্যের হাসি ক্লিনিক-কর্মচারীদের চাকরিচ্যুত   সৈয়দপুর-নীলফামারী  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close