ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

এক বছরের কাজ দুই বছরেও শেষ হয়নি
প্রকাশ: রবিবার, ৭ জুলাই, ২০২৪, ১:৫৬ পিএম  (ভিজিট : ২৭৬)
বগুড়ার আদমদীঘি উপজেলা সদরের পশ্চিম ব্রিজ থেকে ছাতিয়ানগ্রাম পর্যন্ত সড়কটি এলজিইডি, বগুড়ার অধিনে আরডিআর আইডিপি প্রকল্পের আওতায় সাড়ে ৫ কিলোমিটার সড়ক সাড়ে ৬ কোটি টাকা ব্যয়ে প্রশস্তকরণ ও উন্নয়ন প্রকল্পে গত ২০২২ সালের ২১ জুন উদ্বোধন করা হয়। উদ্বোধনের পর সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠান সড়কের উপর ইটের খোয়া বিছিয়ে কাজ বন্ধ রেখেছেন।

সরেজমিন গিয়ে দেখা যায়, আদমদীঘি রহিমদ্দীন ডিগ্রি কলেজের সামনে থেকে ছাতিয়ানগ্রাম পর্যন্ত ৫ কিলোমিটারের একটি রাস্তা পাকাকরণের জন্য কোনোরকমে রোলার করে রাখা হয়েছে। রোলার করে রাখা ইটের ছোট-বড় খোয়া উঠে যানবাহন চলাচলে মারাত্মক ঝুঁকি তৈরি হয়েছে। এতে প্রতিনিয়ত বাইসাইকেল, মোটরসাইকেল, অটোভ্যান, ভটভটি ভারী যানবাহনের টায়ার নষ্ট হচ্ছে। ইটের ওপর ব্রেক করতে গিয়ে ঘটছে দুর্ঘটনা। এই সড়কের ধুলা ও একটু বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় যানবাহন ও পথচারীরা বিকল্প রাস্তায় চলাচল করতে বাধ্য হচ্ছেন। এই জনগুরুত্বপূর্ণ সড়কটির দুই পাশের বাসা বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে বসতকারিরা ধুলাবালি ও যানবাহনের চাকার চাপে ছিটকে যাওয়া কাদা পানিতে অতিষ্ঠ হয়ে পড়েছেন।

বর্তমানে যানবাহন ও পথচারীরা চলাচলের জন্য এই সড়ক বাদ দিয়ে প্রায় ৫ কিলোমিটার ঘুরে বিকল্প রাস্তায় আদমদীঘি সদরের সাথে যোগাযোগ রক্ষা করছেন। আগে উপজেলা প্রকৌশলী বিভাগ সড়কটি পরিদর্শন করলেও এখন তাদের এই সড়কে দেখা যায় না।

উপজেলা প্রকৌশল বিভাগ ও সংশ্লিষ্ট ঠিকাদারের গাফিলতিতে দীর্ঘ দুই বছরেও প্রশস্তকরণ কাজ শেষ না করায় জনগণকে দুর্ভোগে ফেলেছেন বলে বীর মুক্তিযোদ্ধা তহির উদ্দিন, কাবিল উদ্দিন, আজিজার রহমানসহ স্থানীয় বাসিন্দাদের দাবি।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের গাফিলতিতে উপজেলার পশ্চিম ব্রিজ থেকে ডহরপুর হয়ে ছাতিয়ানগ্রাম পর্যন্ত সাড়ে ৫ কিলোমিটার সড়ক প্রশস্তকরণ কাজ দুই বছরেও শেষ করতে পারেনি। বর্তমানে সড়কের কাজটি সম্পূর্ণরূপে বন্ধ থাকায় খানাখন্দে ভরপুর হয়ে যানবাহন চলাচল প্রায় বন্ধ হওয়ায় চরম জনদুর্ভোগে পড়েছে এলাকাবাসি।

এই সড়কের ধুলা ও একটু বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে যানবাহন ও পথচারীরা বিকল্প রাস্তা দিয়ে চলাচল করতে বাধ্য হচ্ছেন। ঝুঁকি নিয়ে এই সড়কে চলাচলকারী বেশ কিছু ট্রাক, মাইক্রোবাস, মোটরসাইকেল ও অটোচার্জার বিকল হয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে বলে যানবাহন মালিকদের অভিযোগ।

আদমদীঘি উপজেলা প্রকৌশলী রিপন কুমার সাহা সংশ্লিষ্ট ঠিকাদারের সাথে যোগসাজশ ও গাফিলতি করে কাজ বিলম্ব করার অভিযোগ অস্বীকার করে বলেন, ঠিকাদারী প্রতিষ্ঠান শ্রমিক পেলে অচিরেই কাজ শুরু করবে।




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close