ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

দখলে থাকা রাস্তা উদ্ধারে উচ্ছেদ অভিযান
প্রকাশ: মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪, ১০:২৭ পিএম  (ভিজিট : ২৪৬)
যশোরের অভয়নগরে গুয়াখোলা গ্রামের বিশ্বাসপাড়া এলাকায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বেদখলে থাকা একটি রাস্তা উদ্ধারে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। মঙ্গলবার (২ জুলাই) দুপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে এ অভিযান পরিচালনা করা হয়।

কয়েক ঘন্টাব্যাপী চলা উচ্ছেদ অভিযানে ৩টি বসতঘর, ২টি ঘরের বারান্দা, প্রাচীর, টয়লেটসহ কয়েকটি অবৈধ স্থাপনা স্কেভেটর দিয়ে ভেঙে গুড়িয়ে দেওয়া হয়।

অভিযান শেষে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. শামীম হোসাইন সাংবাদিকদের বলেন, ‘উপজেলার গুয়াখোলা গ্রামের বিশ্বাসপাড়া এলাকায় খাস খতিয়ানে ৩৩ শতক জমির একটি মাটির রাস্তা স্থানীয় একটি চক্র দুই যুগ ধরে বন্ধ করে রেখেছিল। গুয়াখোলা মৌজায় যার এসএ নং-৬৩৩ ও আরএস নং- ৫১২০। অভিযোগের ভিত্তিতে সরকারি রাস্তা দখলকারীদের বিরুদ্ধে তাদের স্থাপনা অপসারণের জন্য তিন দফা চিঠি দেওয়া হয়েছিল। কিন্তু দখলকারীরা বিষয়টি আমলে নেয়নি। যে কারণে যশোর জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশনায় আজ (মঙ্গলবার) দুপুরে উচ্ছেদ অভিযান চালানো হয়। ২০ জন শ্রমিক ও একটি স্কেভেটর দিয়ে সকল অবৈধ স্থাপনা ভেঙে গুড়িয়ে দেওয়া হয়। সরকারি ম্যাপ অনুযায়ী ৭৩৫ ফুট দৈর্ঘ্যে ও ১৯ ফুট প্রস্থের রাস্তাটি অবশেষে দখলমুক্ত করা সম্ভব হয়।’

অভিযান চলাকালে অভয়নগর থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের একটি দল, নওয়াপাড়া পৌরসভার সমাজউন্নয়ন কর্মকর্তা রাজিবুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) অফিসের কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় সাংবাদিক ও গ্রামবাসী উপস্থিত ছিলেন।    

সময়ের আলো/আরআই





আরও সংবাদ   বিষয়:  দখলে থাকা রাস্তা উদ্ধার   উচ্ছেদ অভিযান   অভয়নগর-যশোর  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close