ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

মতলব উত্তরে চরকালিয়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ
প্রকাশ: সোমবার, ১ জুলাই, ২০২৪, ১১:০৬ পিএম আপডেট: ০২.০৭.২০২৪ ৮:৫৬ এএম  (ভিজিট : ৩১৬)
চাঁদপুর মতলব উত্তর উপজেলার চরকালিয়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।  সোমবার (১ জুলাই) সকালে আনন্দঘন পরিবেশে হাজার হাজার নারী-পুরুষের উপস্থিতিতে বিদ্যালয়ের শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। 

বিদ্যালয় প্রধান শিক্ষক দলিল উদ্দিনের সভাপতিত্বে ও অভিভাবক সদস্য সাংবাদিক মো. দ্বীন ইসলাম ও আতাউর রহমান সবুজের যৌথ পরিচালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন- বাংলাদেশ আওয়ামী লীগের আইন বিষয়ক উপকমিটির সদস্য ব্যারিস্টার আশফাক চৌধুরী মাহি। 

আশফাক চৌধুরী মাহি বলেন, বিশ্ব অঙ্গনে বাংলাদেশকে তুলে ধরতে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। এজন্য বর্তমান সরকার নতুন প্রজন্মের শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক কর্মকাণ্ড উদ্বুদ্ধ করছে। খেলাধুলাসহ সুস্থ সাংস্কৃতিক চর্চা সৃষ্টিশীল প্রজন্ম গঠনে কার্যকর ভূমিকা রাখে। খেলাধুলা মানসিক বিকাশ ও শরীর গঠনে সহায়তা করে। ক্রীড়ার মাধ্যমে খেলোয়াড় সুলভ মনোভাব তৈরির দ্বার উন্মুক্ত হয়। ক্রীড়া প্রতিযোগিতার মাধ্যমে শিশুদের মধ্যে নেতৃত্বের বিকাশ ঘটে।

তিনি আরও বলেন, বর্তমান সরকার শিক্ষাখাতে নানান উন্নয়ন করাসহ রাস্তাঘাট, বিদ্যুৎ, বই খাতাসহ নারী-পুরুষের চাকরি বা কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করছেন এবং শিক্ষা উপবৃত্তি প্রদান করছেন তখনই ছেলে মেয়েরা এমনিতেই স্কুলমুখী হচ্ছে। যার ফলে শিক্ষার্থীরা খেলাধুলার সুযোগ পেয়ে মাঠে আসছে। 

এ সময় তিনি চাঁদপুর-২ আসনের সাংসদ সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম-এর মাধ্যমে চরকালিয়া উচ্চ বিদ্যালয়ের উন্নয়নে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন এবং শিক্ষাঙ্গণে পড়াশোনার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার জন্য শিক্ষক-শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গাজী ইলিয়াছুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফরাজীকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জি. রেজাউল করিম, শিল্পপতি প্রিন্ট টেক্স গ্রুপের কর্ণধার আলহাজ্ব মোহাম্মদ গোলাম রাব্বানী পাপ্পু, ফরাজীকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি হেলাল উদ্দিন সরকার, সহ সভাপতি জসিম উদ্দিন মুন্সি প্রমুখ। এ সময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

সময়ের আলো/এম




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close