ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

দিনাজপুর জেলা পুলিশ নামে ভুয়া ফেসবুক আইডি, প্রতারক আটক
প্রকাশ: সোমবার, ১ জুলাই, ২০২৪, ৪:০৫ পিএম  (ভিজিট : ৪৫৬)
দিনাজপুর জেলা পুলিশ নামে ভুয়া ফেসবুক আইডি খুলে জনগণের সাথে প্রতারণা করায় রবিউল ইসলাম রবি (২৫) নামে এক প্রতারককে আটক করেছে পুলিশ। গতকাল রোববার (৩০ জুন) রাতে দিনাজপুর শহরের বড়বন্দর যোগেনবাবুর মাঠ এলাকার নিজ বাড়ি থেকে প্রতারককে আটক করে কোতোয়ালী থানা পুলিশ।

সোমবার (১ জুলাই) দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শেখ মো. জিন্নাহ আল মামুন প্রতারক আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

ব্রিফিংয়ে ঘটনার বিবরণে অতিরিক্ত পুলিশ সুপার জানান, প্রতারক রবিউল ইসলাম রবি জেলা পুলিশ দিনাজপুর নামের ফেসবুক পেইজ এর নাম ও প্রোফাইল পিকচার নকল করে দিনাজপুর জেলা পুলিশ নামে ভুয়া ফেসবুক আইডি এবং বাংলাদেশ পুলিশের ছবি সম্বলিত দিনাজপুর পুলিশ নামে ভুয়া ফেসবুক পেইজ খুলে। এর মাধ্যমে প্রতারক রবি “এতিম খাঁনা মাদ্রাসার জন্য ৫০ পিস কোরআন শরিফ আর কার্পেট লাগবে সবাই একটু এগিয়ে আসুন সাহায্য করুন” এবং মিঠাপুকুর মহিলা কওমি মাদ্রাসার জন্য ২০ পিস কোরআন শরিফ লাগবে যারা দিতে ইচ্ছুক কমেন্ট করবেন” এই মর্মে পোস্ট করেছে। দিনাজপুর পুলিশ সুপারের কার্যালয়ের সাইবার ক্রাইম ইউনিট ও ডিবি টিম সাইবার ক্রাইম মনিটরিং করার সময় দৃষ্টিগোচর হলে তথ্য প্রযুক্তি ও সোর্সের মাধ্যমে উক্ত ভুয়া ফেসবুক আইডি ও পেইজ ব্যবহারকারী রবিউল ইসলাম রবিকে সনাক্ত করে আটক করা হয়। আটকের সময় প্রতারক রবির কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ১টি মোবাইল সেট জব্দ করা হয় বলে জানান পুলিশের এই ঊর্ধ্বতন কর্মকর্তা।

তিনি আরও জানান, প্রতারক আটকের পর স্বীকারোক্তি দিয়েছে যে, সে উক্ত ভুয়া ফেসবুক আইডি ও পেইজের মাধ্যমে বিভিন্ন এতিম খানা ও মাদ্রাসার নামে কোরআন শরিফ, কার্পেট ইত্যাদি চেয়ে সাধারণ জনগণের সাথে প্রতারণা করে টাকা গ্রহণ করে আসছে। এছাড়াও সে একাধিক ব্যক্তির নামে ভুয়া আইডি খুলেছে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  ফেসবুক আইডি খুলে প্রতারণা   প্রতারক আটক   দিনাজপুর  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close