ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সার বিক্রি নিয়ে শরীয়তপুরে আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষ
প্রকাশ: রবিবার, ৩০ জুন, ২০২৪, ৯:৫৮ পিএম  (ভিজিট : ২৯০)
সার বিক্রি নিয়ে শরীয়তপুরের ভেদরগঞ্জে আওয়ামী লীগের দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছেন। বর্তমানে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

রোববার (৩০ জুন) সকালে ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানার চরকুমারিয়া ইউনিয়নের মোল্লার হাট বাজারে এ ঘটনা ঘটে।

এর আগে গত সোমবার (২৪ জুন) বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) ৩০ বস্তা সার বিক্রির জন্য মোল্লার হাট বাজারে আনা হলে স্থানীয়রা সারগুলো আটক করে। এ ঘটনায় স্থানীয়দের সঙ্গে সাবেক উপজেলা চেয়ারম্যান ও তার সমর্থকদের উত্তেজনা তৈরি হয়।

স্থানীয়দের কাছ থেকে জানা যায়, গত সোমবার (২৪ জুন) বিএডিসির ৩০ বস্তা সার বিক্রির জন্য বাজারে আনা হলে স্থানীয়রা সারগুলো আটক করে। কিন্তু চরকুমারিয়া ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ড সদস্য দানু মিয়া হাওলাদার আটক সারগুলো ইউনিয়ন পরিষদে নিয়ে যেতে চাইলে স্থানীয়দের তোপের মুখে নিতে পারেননি। পরে সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতিও ভেদরগঞ্জ উপজেলা পরিষদের সাবেকচেয়ারম্যান হুমায়ুন কবীর মোল্লা এসে উত্তেজিত জনতাকে ধমক দিয়ে সার নিয়ে যেতে চাইলে তিনিও তোপের মুখে পড়েন।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পুলিশ সদস্যরা এসে সারগুলো জব্দ করেন।

পরে এ ঘটনা তদন্তে ওই দিনই উপজেলা কৃষি কর্মকর্তা মো. সাহাবুদ্দিন ও উপ-সহকারী পাট কর্মকর্তা মিজানুর রহমানের নেতৃত্বে দুই সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে ৭ কর্মদিবসের মধ্যে রিপোর্ট দিতে বলো হয়েছে। তবে তদন্ত কমিটি এখনো রিপোর্ট দেয়নি বলে জানিয়েছেন ইউএনও রাজিবুল ইসলাম।

জানতে চাইলে উপজেলা কৃষি কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. সাহাব উদ্দিন বলেন, সারগুলোর মালিক কে, কেন বাজারে আনা হয়েছিল তা এখনো জানা যায়নি। তবে তদন্ত চলছে।

এদিকে সার আটক করে প্রশাসনের হাতে তুলে দেওয়াকে কেন্দ্র করে রোববার (৩০ জুন) সকালে মোল্লার হাট বাজারে উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হুমায়ুন কবীর মোল্লা ও চরকুমারিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফয়জুল মোল্লার সমর্থকদের মধ্যে  কথা কাটাকাটি হয়। 

একপর্যায়ে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে হুমায়ুন কবীর মোল্লার সমর্থক ও চরকুমারিয়া ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড যুবলীগের সদস্য শাহজালাল বেপারী ও শাওনসহ বেশ কয়েকজন আহত হয়েছেন।

বিষয়টি নিয়ে ফায়জুল মোল্লা বলেন, আমি বাড়িতে ছিলাম। শুনেছি বাজারে মারামারি হয়েছে। সার নিয়ে কয়েকদিন আগেও কথা কাটাকাটি হয়েছে বলে জানান তিনি।

সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান হুমায়ুন কবীর মোল্লা বলেন, সকালে বিএনপির কিছু লোক আমাদের ওপর হামলা করেছে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

সখিপুর থানার ওসি মো. মাসুদুর রহমান বলেন, সকালে দুপক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। শুনেছি একজন আহত হয়েছে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close