ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

রাজশাহী বোর্ডে এইচএসসি পরীক্ষার্থী ১ লাখ ৩৮ হাজার
প্রকাশ: রবিবার, ৩০ জুন, ২০২৪, ১০:৫৪ এএম  (ভিজিট : ৩২০)
রাজশাহী শিক্ষাবোর্ডে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় চলতি বছর ১ লাখ ৩৮ হাজার ১৫৭ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। গতবারের চেয়ে এবার পরীক্ষার্থী কমেছে ১ হাজার ৯৫৮ জন। 

রোববার (৩০ জুন) সকালে এসব তথ্য জানিয়েছেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আরিফুল ইসলাম। এদিন সকাল ১০টা থেকে পরীক্ষা শুরু হয়েছে।

তিনি জানান, রাজশাহী শিক্ষাবোর্ডে অংশ নেওয়া শিক্ষার্থীর মধ্যে ৭২ হাজার ২৪৬ জন ছাত্র এবং ৬৫ হাজার ৯১১ জন ছাত্রী। এবছর শিক্ষাবোর্ডের অধীনে ৭৪১টি কলেজের শিক্ষার্থীরা এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন। এছাড়া শিক্ষাবোর্ডে অন্তর্ভুক্ত আট জেলায় কেন্দ্র রয়েছে ২০৩টি।

তথ্য মতে, এবছর ২০২৪ সালে রাজশাহী শিক্ষাবোর্ড থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে ১ লাখ ৩৮ হাজার ১৫৭ জন শিক্ষার্থী। যা বিগত বছর তুলনায় ১ হাজার ৯৫৮ জন পরীক্ষার্থী কম। ২০২৩ সালে রাজশাহী বোর্ডে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল ১ লাখ ৪০ হাজার ১১৫ জন। আর ২০২২ সালে পরীক্ষার্থী ছিল ১ লাখ ২৯ হাজার ৪২৩ জন।

পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আরিফুল ইসলাম বলেন, এইচএসসি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে রাজশাহী শিক্ষাবোর্ডের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। রুটিন অনুযায়ী পরীক্ষা নেওয়া হবে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  এইচএসসি পরীক্ষার্থী   রাজশাহী শিক্ষা বোর্ড  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close