ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

রাজবাড়ী সদর হাসপাতালে সাপে কাটা রোগীর মৃত্যু
প্রকাশ: বুধবার, ২৬ জুন, ২০২৪, ৭:৩০ এএম  (ভিজিট : ৩৩৬)
রাজবাড়ীর কালুখালীতে বিসাক্ত সাপের কামড়ে সুবিতা দাস( ৬০) নামের এক নারীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় রাজবাড়ী সদর হাসপাতালে মৃত্যু হয় তার।

তবে স্বজনদের অভিযোগ, চিকিৎসকের অবহেলা ও সঠিক সময়ে অ্যান্টিভেনম না দেওয়ার কারণে সুবিতা দাস মারা যায়।

সুবিতা দাস কালুখালী উপজেলার মদাপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ধুবাড়ীয়া গ্রামের ধীরেন্দ্রনাথ দাসের মেয়ে।

নিহত সুবিতা দাসের প্রতিবেশী ধীরেন্দ্রনাথ বলেন, সুবিতা দাস বিকাল সাড়ে ৫ টার দিকে তার বসতবাড়ীর টিউবওয়েল থেকে পানি আনতে গেলে টিউবওয়েল পাড় থেকে তার ডান হাতের কব্জির ওপরে গোখরা সাপে কামড় দেয়। পরে সন্ধ্যা সাড়ে ৬ টায় তাকে রাজবাড়ী সদর হাসপাতালে জরুরী বিভাগে নিয়ে আসা হয়। সেখানে চিকিৎসক ডাঃ শামীম আহসান তাকে দেখেন। এসময় রোগীর স্বজনরা চিকিৎসককে দ্রুত অ্যান্টিভেনম দিতে বলেন। কিন্তু চিকিৎসক তাকে ভর্তি ছাড়া কোন চিকিৎসা দেবেন না বলে জানান। পরে রোগীর ভর্তি প্রক্রিয়া শেষ করে রোগীকে তিনতলায় নিয়ে যেতে বলা হয়। তিন তলায় নিয়ে যাওয়ার পর সবিতা বিশ্বাস মারা যান।

এ বিষয়ে রাজবাড়ী সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ আব্দুল হান্নান বলেন, রোগীকে অ্যান্টিভেনম দেওয়ার আগেই মারা গেছে। ওই সময় হাসপাতালে বৈকালিক চিকিৎসা সেবা দিচ্ছিল শামীম আহসান। এ বিষয়ে তিনি ভালো বলতে পারবেন।

এ বিষয়ে ডাঃ শামীম আহসান বলেন, রোগীকে হাসপাতালে মুমূর্ষু অবস্থায় নিয়ে আসা হয়েছিল।অ্যান্টিভেনম দেওয়ার আগে কিছু প্রস্তুতি রয়েছে আমাদের। আমরা সেই সময়টুকু পাইনি। এর মাঝে রোগীর স্বজনরা রোগীকে ফরিদপুর নিয়ে যেতে চেয়েছিল। আমরা কাগজপত্র তৈরি করেছিলাম। কিন্তু তার আগেই রোগী মারা যায়।

সময়ের আলো/আরএস/ 




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close