ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সাতকানিয়ায় ঋণের চাপে নারীর আত্মহত্যা
প্রকাশ: বুধবার, ২৬ জুন, ২০২৪, ৭:০২ এএম  (ভিজিট : ৪০০)
চট্টগ্রামের সাতকানিয়ায় এনজিও থেকে স্বামীর নেওয়া ঋণের কিস্তির টাকার চাপে মেহেরুন্নিছা (৩০) নামে এক নারী আত্মহত্যা করেছেন।

মঙ্গলবার (২৫ জুন) দুপুরে পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের ভোয়ালিয়া পাড়ায় নিজের বাড়ি থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়।

মেহেরুন্নিছা ওই এলাকার মো. আরিফুল ইসলামের স্ত্রী। তিনি দুই ছেলের জননী। জানা যায়, নিহতের স্বামী মো. আরিফুল ইসলাম বিভিন্ন এনজিও সংস্থা থেকে ঋণ গ্রহণ করেন। ঋণের কিস্তি পরিশোধের জন্য এনজিও কর্মীরা বাড়িতে এসে তাঁর স্ত্রীকে ঋণ পরিশোধের জন্য চাপ সৃষ্টি করেন এবং অকথ্য ভাষায় কথা বলে অপমান করেন। অপমানের সহ্য করতে না পেরে তিনি আত্মহত্যার পথ বেছে নিয়েছেন। 

মেহেরুন্নিসার বড় ছেলে মাদ্রাসার চতুর্থ শ্রেণি পড়ুয়া মোহাম্মদুর রহমান (১১) জানায়, দুপুরে মাদ্রাসা থেকে এসে ঘরে ঢুকে তার মায়ের মরদেহ শোয়ারঘরের ছাদের বিমের সাথে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। ভয়ে আতঙ্কিত অবস্থায় ঘর থেকে বের হয়ে চিৎকার করে আশেপাশের বাসিন্দাদের ডাকাডাকি শুরু করলে তারা এগিয়ে আসেন। 

সে আরও জানায়, গত কয়েকমাস ধরে এনজিও সংস্থার কর্মীরা কিস্তির টাকা পরিশোধের জন্য বাসায় এসে চাপ প্রয়োগ করতে থাকে। অনেক সময় টাকা না পেয়ে অপমানও করে। কিন্তু বাবা কয়েক মাস ধরে বাড়ি আসছে না। মঙ্গলবার সকালে একটি এনজিও সংস্থা থেকে কয়েকজন লোক এসে ঋণের টাকার জন্য অপমান করে। 

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার বলেন, মেহেরুন্নিছার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

সময়ের আলো/আরএস/ 




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close